ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে ভোট পড়েছে ৯৯ শতাংশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
রাজশাহীতে ভোট পড়েছে ৯৯ শতাংশ রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ

রাজশাহীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। রাজশাহীতে আজ ৯৯ শতাংশ ভোট পড়েছে। রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলার ১৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ১৫টি কেন্দ্রে এখন চলছে ভোট গণনার কাজ।

রাজশাহী: রাজশাহীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবেই শেষ হয়েছে। রাজশাহীতে আজ ৯৯ শতাংশ ভোট পড়েছে।

রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলার ১৪টি পৌরসভা ও ৭১টি ইউনিয়নের ১৫টি কেন্দ্রে এখন চলছে ভোট গণনার কাজ।

রাজশাহী জেলার সহকারী রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। ভোট গ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এখন ভোট গণনা চলছে। ভোটার সংখ্যা কম হওয়ায় দ্রুতই ফলাফল জানা যাবে বলেন জানান তিনি।

এদিকে, রাজশাহীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দু’জন প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুব জামান ভুলু (তালগাছ প্রতীক) এবং একই দলের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার (আনারস প্রতীক)।  

এক হাজার ১৭১ জন জনপ্রতিনিধি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে সকাল থেকে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।  

এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮৯৬ জন। আর নারী ২৭৫ জন। প্রতিটি ওয়ার্ডের জন্য একটি করে মোট ১৫টি কেন্দ্রের ৩০টি বুথে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।  

নির্বাচনে রাজশাহীতে চেয়ারম্যান পদ ছাড়াও সাধারণ সদস্য পদে ৩২ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন প্রার্থী এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের পর সাধারণ সদস্য পদ নিয়ে ১৫ জন ও সংরক্ষিত নারী আসনের সদস্য পদ নিয়ে পাঁচজন যাবেন জেলা পরিষদে।  

তবে এরই মধ্যে সংরক্ষিত নারী আসনের এক প্রার্থী ও সাধারণ সদস্য পদের চার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর ভোটারদের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হবেন একজন। তাই আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে চেয়ারম্যান পদের প্রার্থীদের ঘিরেই।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এসএস/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।