ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অসাম্প্রদায়িক দেশ গড়তে মেধা প্রয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
অসাম্প্রদায়িক দেশ গড়তে মেধা প্রয়োজন

একটি অসাম্প্রদায়িক দেশ গড়তে মেধাবীদের প্রয়োজন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: একটি অসাম্প্রদায়িক দেশ গড়তে মেধাবীদের প্রয়োজন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর টিএসসি (ছাত্র সংসদ) মিলনায়তনে প্রয়াত ছাত্রলীগ নেতা ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের স্মরণ সভায় তিনি একথা বলেন।

স্মরণ সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আর এই অসাম্প্রদায়িক দেশকে আরো সুন্দর করে গড়ে তুলতে শাকিলের মতো মেধাবীদের প্রয়োজন ছিলো। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা তাকে অকালেই হারিয়ে ফেলেছি। অন্যায়ের বিষ দাঁত ভাঙতে ও শত্রুদের হার মানাতে তার মতো মেধাবীদের প্রয়োজন।

তিনি আরো বলেন,শাকিল ছিলেন সহজ ভাষায়, যুক্তির ভাষায় কঠিন আক্রমণ করা একজন মানুষ। যিনি যুক্তির মাধ্যমে যেকোনো কাজকে সহজ করে ফেলতেন। আর এটাই ছিলো তার বাহাদুরি। আমি জানি না কেন সে এতো দ্রুত আমাদের ছেড়ে চলে গেল?

শাকিলের স্মৃতিচারণ করে তিনি আরো বলেন,আমরা কি এখনো হলি আর্টিজান থেকে বেরিয়ে আসতে পেরেছি। শোলাকিয়ার ঘটনা থেকে বেরিয়ে আসতে পেরেছি। এই সব ঘটনা থেকে বেরিয়ে আসতে শাকিলের মতো কলম যোদ্ধাদের প্রয়োজন আছে। যারা কলমের মাধ্যমে দেশকে ও দেশের সকল উন্নয়ন কার্যক্রম বিশ্বের দ্বারপ্রান্তে তুলে ধরবে। শুধু তাই নয়, রাজনীতির অপর নাম লেগে থাকা। যেটা শাকিল তার রাজনীতির শুরু থেকে করে গেছেন। এই জন্য দেশনেত্রী শেখ হাসিনাও তার মূল্যায়ন করেছেন।

তিনি আরো বলেন, শাকিল হচ্ছে দ্রোহের আগুন,ভালোবাসার আগুন, যে আগুন শুধু দাউদাউ করে জ্বলে কিন্তু কখনো নিভে যায় না।  

উক্ত স্মরণসভায় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ডা.সামাদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করীম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, যুবমহিলা লীগের নেত্রী নাজমা আক্তার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বাবু পঙ্কজ দেবনাথ এমপি, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৯,২০১৬
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।