ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাবনায় ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশ-বিএনপিসহ আহত ১৭

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
পাবনায় ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশ-বিএনপিসহ আহত ১৭ ধাওয়া পাল্টা ধাওয়া চলছে

পাবনা: ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি করতে বাধা দেয়ার জেরে পাবনায় পুলিশের সঙ্গে বিএনপি-ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে বিএনপি-ছাত্রদলের নেতাকর্মী ও পুলিশসহ ১৭ জন আহত হয়েছে। এ ঘটনায় ৩০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আহত নেতাকর্মীরা জানান, ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুরে জেলা বিএনপি কার্যালয় থেকে একটি র‌্যালি বের করে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় দলীয় কার্যালয়ের সামনেই পুলিশ তাদের বাধা দেয়। পরে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালি করতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে নেতাকর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে পুলিশও তাদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। কিছু সময় ধরে চলা সংঘর্ষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তোতা, দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান জাফির তুহিনসহ ১০ নেতাকর্মী আহত হন।

আহত এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছেপাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান, অনুমতি ছাড়া র‌্যালি করতে বাধা দেয়ায় বিএনপি ছাত্রদলের নেতাকর্মী পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় ৭ পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। পরে পুলিশ অভিযান চালিয়ে ৩০ নেতাকর্মীকে আটক করে।

সংঘর্ষ চলাকালে পুলিশ ৪১ রাউন্ড শর্টগানের গুলি ও ৭টি টিয়ারশেল নিক্ষেপ করে। শহরে উত্তেজনা বিরাজ করছে। অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ০১ জানুয়ারি, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।