ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফের নির্বাচনের দাবি কৃষক শ্রমিক জনতা লীগের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৯
ফের নির্বাচনের দাবি কৃষক শ্রমিক জনতা লীগের সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগ নেতারা

ঢাকা: সরকার ও নির্বাচন কমিশন ভোটের মৃত্যু ঘটিয়েছে বলে দাবি করেছে কৃষক শ্রমিক জনতা লীগ। দলটি বলেছে, এ ধরনের ঘটনা কোনো গণতান্ত্রিক দেশে সংগঠিত হওয়া অসম্ভব। মানুষের ভোটাধিকার হরণের মাধ্যমে দেশের মানুষের যে ঘৃণা আওয়ামী লীগ তথা বঙ্গবন্ধু কন্যা অর্জন করলেন তা দেখে আমরা মর্মাহত ও আতংকিত।

বুধবার (২ জানুয়ারি) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর বাসভবনে সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এসব বক্তব্য তুলে ধরা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন যুগ্ম-মহাসচিব প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী।

তিনি বলেন, যখন স্বাভাবিক পরিবর্তনের পথ রুদ্ধ হয় তখনই অস্বাভাবিক পরিস্থিতির উদ্ভব ঘটে, যা আমাদের কারোরই কাম্য নয়। তাই দেশের ও মানুষের স্বার্থে এই নির্বাচন বাতিল করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নতুন জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

লিখিত বক্তব্যের পরে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, দেশের মানুষের আশা ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচন অর্থবহ হবে এবং দেশের জন্য কল্যাণকর হবে। কিন্তু তেমনটা হয়নি। গত ৩০ ডিসেম্বরের সাধারণ নির্বাচন একটি কলঙ্কিত অধ্যায় হিসেবে বিবেচিত হবে। সরকার ও একটি দল বিপুল ভোটে নির্বাচিত হয়েছে বলে দাবি করলেও ইতিহাস এবং পর্যবেক্ষণ সেটাকে স্বীকার করবে না।  

‘বাংলাদেশে নির্বাচন পদ্ধতি শুরু হওয়ার পর এরকম একতরফা নির্বাচনের নামে প্রহসন, ভোটারদের ভোট না দেওয়া, যান্ত্রিক প্রক্রিয়ায় প্রশাসন দিয়ে বাক্স ভরা এবং প্রতিটি কেন্দ্রে আগের দিনে বাক্স ভরা- এমন নজির কখনো ছিল না। ’
 
বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৮
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।