ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উত্তরে মনোনয়ন তুললেন মেয়র আতিক-দক্ষিণে তাপস ও সেলিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
উত্তরে মনোনয়ন তুললেন মেয়র আতিক-দক্ষিণে তাপস ও সেলিম

ঢাকা: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলাম আতিক এবং দক্ষিণের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নের জন্য সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দলীয় ফরম কিনেছেন। হাজী মোহাম্মদ সেলিম এমপিও দক্ষিণের মনোনয়ন ফরম কিনেছেন।

বুধবার (২৫ ডিসেম্বর) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্তমান মেয়র আতিকুল ইসলাম আতিক আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন। আতিকের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার রাজনৈতিক সচিব সাইফুদ্দিন ইমন।

এরপর যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির ছেলে ঢাকা-১০ আসনের জাতীয় সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে মনোয়নের জন্য আওয়ামী লীগের ফরম সংগ্রহ করেন। তাপসের পক্ষে মনোনয়ন ফরম কিনেছেন ধানমন্ডি থানা আওয়ামী লীগের সাবেক সধারণ সম্পাদক ও ঢাকা মহনগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামাল।

এছাড়া দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম। তার পক্ষে মনোনয়ন ফরম কেনেন স্থানীয় আওয়াম লীগ নেতা নাজমুল হক।

এখন পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মোট ৬ জন। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ২ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৪ জন।  এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের মূল্য নেওয়া হচ্ছে ২৫ হাজার টাকা।

বুধবার (২৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে ঢাকা উত্তর দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর হওয়ার জন্য আগ্রহীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আগামী শুক্রবার (২৭ ডিসেম্বর) পর্যন্ত ফরম বিক্রি ও জমা দেওয়া হবে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। একই স্থানে মনোনয়ন ফরম জমা নেওয়া হবে। এরপর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এসকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।