ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডাকসু অকার্যকর করতেই নুরের ওপর হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
ডাকসু অকার্যকর করতেই নুরের ওপর হামলা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) অকার্যকর করতেই ভিপি নুরুল হক নুরের ওপর হামলা করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) এক বিবৃতিতে দলের সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ভিপি নুরসহ অন্যদের ওপর হামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন।  

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির শীর্ষ দুই নেতা বলেন, ডাকসুর ভিপির ওপর হামলা এ প্রথম নয়, ঢাবির ক্যাম্পাস এবং অন্যান্য জায়গায় তার ওপর নয়বার হামলা করা হয়েছে।

আমরা মনে করি, এটা প্রতিষ্ঠান হিসেবে ডাকসুর ওপর হামলা এবং ডাকসুকে অকার্যকর করে রাখার পদক্ষেপ।

‘বিভিন্ন মহলের দাবির মুখে ঢাবি প্রশাসন ডাকসু নির্বাচন দিলেও তা পক্ষপাতদুষ্ট ছিল বলে অভিযোগ রয়েছে। তারপরেও দেশের মানুষ ডাকসু কার্যকর দেখতে চায়। কিন্তু বর্তমান পরিপ্রেক্ষিতে মনে হচ্ছে কর্তৃপক্ষ ডাকসুর কার্যকারিতা চায় না। ’ 

‘বাংলাদেশ এবং পাকিস্তানের প্রতিকূল অবস্থাতেও ডাকসু এবং রাকসুর ভিপির ওপর এমন হামলার ঘটনা ঘটেনি। ডাকসুর ভিপির ওপর হামলা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে এরই মধ্যে কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে, যা কিছুটা স্বস্তির বিষয়। ’

সরকার এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডাকসুর ভিপির ওপর হামলার বিরুদ্ধ কার্যকর ব্যবস্থা নেবেন বলে বিবৃতিতে নেতৃদ্বয় আশাবাদ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।