ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে কাজ করেছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
দেশে সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে কাজ করেছে সরকার

সিরাজগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সাংস্কৃতিক চর্চার কোনো বিকল্প নেই। যুব সমাজকে রক্ষা করতে শিল্প সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে সাংস্কৃতিক বিপ্লব ঘটাতে কাজ করছে। 

শনিবার (২৮ ডিসেম্বর) রাতে সিরাজগঞ্জ পৌর এলাকার শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা শিল্পকলা একাডেমি  আয়োজিত গুণীজন সম্মাননা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপিসহ সব দলের সিটি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নামি বলেন, আওয়ামী লীগ জনগণের দল, নির্বাচনে জনগণের কাছে যাবে।

নির্বাচনী ফলাফল যাই হোক, তা মেনে নেবে আওয়ামী লীগ।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, নির্বাচনে জনগণ ভোট না পেয়ে কোনো দল কারচুপির অজুহাত তুলে ষড়যন্ত্র করবে, তা এ দেশের জনগণ মেনে নেবে না।

জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ড. ফারুক আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ড. জান্নাত আরা তালুকদার হেনরী, আসাদ উদ্দিন পবলু, হেলাল আহমেদ, হেলাল আহমেদ এবং জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব ও জেলা কারচারাল অফিসার মাহমুদুল আলম লালন।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট হোসেন আলী হাসান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে ২০১৬-১৮ তিন বছরের জন্য কণ্ঠসঙ্গীত, লোক সংস্কৃতি, নাটক, আবৃত্তি ও চারুকলায় বিশেষ অবদানের জন্য জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পুরস্কার দেওয়া হয় ১৫ গুণী ব্যক্তিকে। তাদের হাতে তুলে দেওয়া হয় নগদ অর্থ ও সম্মাননা ক্রেস্ট।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।