ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অসুস্থ ফজিলাতুন নেসা বাপ্পী লাইফ সাপোর্টে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
অসুস্থ ফজিলাতুন নেসা বাপ্পী লাইফ সাপোর্টে

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ফজিলাতুন নেসা বাপ্পী অসুস্থ হয়ে হাসপাতাল ভর্তি হয়েছেন। 

শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে শনিবার (২৭ ডিসেম্বর) তাকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

 

রোববার (২৯ ডিসেম্বর) বিএসএমএমইউ এর অ্যানেস্থেসিয়া বিভাগের চেয়ারম্যান ও আইসিইউ-এর দায়িত্বরত প্রধান অধ্যাপক ডা. একেএম আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।  

বাংলানিউজকে তিনি বলেন, ফজিলাতুন নেসা বাপ্পী মূলত নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শনিবার হাসপাতালে ভর্তি হন। ঠাণ্ডায় শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। এখনও তার অবস্থা অপরিবর্তিত রয়েছে।  

এদিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ফজিলাতুন নেসা বাপ্পী শ্বাসকষ্ট, নিউমোনিয়া ও ঠাণ্ডাজনিত রোগে কয়েকদিন ধরে ভুগছিলেন। তার অবস্থার অবনতি হলে রোববার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।  

তার চিকিৎসার খবর নিতে হাসপাতালে ছুটে যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এ সময় তিনি দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে ফজিলাতুন নেসা বাপ্পীর চিকিৎসার সার্বিক অবস্থার খোঁজ-খবর নেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন নেসা সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে ছিলেন। নবম ও দশম সংসদে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
ইএস/এমএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad