ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ধর্ষণের অসংখ্য নজির সৃষ্টি করেছে বর্তমান সরকার: ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
ধর্ষণের অসংখ্য নজির সৃষ্টি করেছে বর্তমান সরকার: ইশরাক

ঢাকা: বর্তমান সরকার ধর্ষণের অসংখ্য নজির সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি বলেছেন, এ সরকার ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ভোটচুরির মাধ্যমে ক্ষমতায় আসার পরেই নোয়াখালীর সুবর্ণচরে ধানের শীষে ভোট দেওয়ার অপরাধে চার সন্তানের জননীকে ধর্ষণের মাধ্যমে যাত্রা শুরু করে। এরপর সারাদেশেই একের পর এক ধর্ষণের ঘটনা ঘটলেও সরকার কোনো বিচার করছে না।

একইসঙ্গে সারাদেশে ধর্ষণের অসংখ্য নজিরও সৃষ্টি করেছে এ সরকার। জনগণের দ্বারা নির্বাচিত নয় বিধায় এ সরকারের কোনো জবাবদিহিতাও নেই।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য সেলিমা রহমানের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি নেতা আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, মীর শরাফত আলি সপু, শিরিন সুলতানা প্রমুখ।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, আগামীতে অনিরাপদ ঢাকাকে নিরাপদ শহরে পরিণত করতে চাই। একইসঙ্গে নির্বাচনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে জোরদার করারও ঘোষণা দেন তিনি।

ইশরাক বলেন, নারী ও শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহর হিসেবে ওই শহরের নাম এক থেকে পাঁচ নম্বরের মধ্যে এসেছে। আর এটি হয়েছে একটি অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকার কারণেই। এসময় ঢাকা শহরকে একটি নিরাপদ ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন তিনি।

রাষ্ট্রীয় সব যন্ত্রকে সরকার জনগণের বিরুদ্ধে ব্যবহার করছে এমন অভিযোগ করে ইশরাক বলেন, প্রশাসনের একটি অংশকেও সরকার স্বাধীনভাবে কাজ করতে দিচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।