ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

লাল ব্যাজ ধারণ করে বিএনপির ক্ষমা চাওয়া উচিৎ: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
লাল ব্যাজ ধারণ করে বিএনপির ক্ষমা চাওয়া উচিৎ: তথ্যমন্ত্রী

ঢাকা: লাল ব্যাজ ধারণ করে জনগণের কাছে বিএনপির ক্ষমা চাওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, আপনারা (বিএনপি) যে পেট্রোল বোমা মেরে মানুষকে হত্যা করেছেন এবং তার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সৈনিক হত্যা করেছেন, সেজন্য আপনারা জনগণের কাছে হাতজোড় করে ক্ষমা চেয়ে আগে লাল ব্যাজ ধারণ করুন।

আপনারা পেট্রোল বোমা দিয়ে যে পরিমাণ মানুষকে হত্যা করেছেন, রাজনৈতিক কারণে এরকম মানুষ হত্যা সমসাময়িক রাজনীতিতে কখনও ঘটেনি।

জননেতা আব্দুর রাজ্জাকের নবম মৃত্যুবার্ষিকী ও চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকার সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার চেষ্টা করছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, শোনলাম বিএনপি সীমান্ত হত্যা বন্ধ করার জন্য কালোব্যাজ ধারণ করবে। বিএনপিকে অনুরোধ জানাবো, তারা যখন ক্ষমতায় ছিলেন তখন সীমান্ত হত্যা কি পরিমাণ ছিল আর এখন কোন পর্যায়ে আছে সেই পরিসংখ্যান দেখার জন্য। তাদের আমলে যে পরিমাণ সীমান্ত হত্যা হতো তার চেয়ে এখন অনেক কমেছে। আমাদের সরকার চেষ্টা করছে সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার। সেজন্য আগামীকাল দু'দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হবে।

বিএনপির হাতে দেশ ও দল নিরাপদ নয় মন্তব্য করে তিনি বলেন, মেজর হাফিজ সাহেবকে যেভাবে নোটিশ দিয়ে অপমান করা হয়েছে, সেটার জবাব তিনি জনসম্মুখে দিয়েছেন। সেখানে একটি কথা খুবই গুরুত্বপূর্ণ। মেজর হাফিজ বলেছেন, বিএনপিতে কমিটি বাণিজ্য হচ্ছে। একজন ভাইস চেয়ারম্যান বললেন বিএনপির জেলা পর্যায়ে কমিটি করার জন্য সেখানে কমিটি বাণিজ্যিক হচ্ছে। যারা এমন কমিটি করার সময় বাণিজ্য করে, তারা যদি দেশের দায়িত্ব পায় তবে দেশটাতো তারা বাণিজ্যের জন্য বিক্রি করে দিতে পারে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রয়াত আব্দুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।