ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শান্তি প্রতিষ্ঠায় যিশুর বাণী ভূমিকা রাখতে পারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
শান্তি প্রতিষ্ঠায় যিশুর বাণী ভূমিকা রাখতে পারে

ঢাকা: বর্তমান সংঘাতময় পৃথিবীতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠায় যিশুর বাণী কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির নেতারা।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বড়দিন উপলক্ষে বিশ্বের সকল শান্তিকামী মানুষের প্রতি শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ মন্তব্য করেন।

নেতৃবৃন্দ বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের সংবিধান সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করেছে। এখানে রয়েছে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের নিজস্ব ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা। বাংলাদেশ হলো সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল উদাহরণ।

নেতারা বলেন, বর্তমান বিশ্বের হিংসা ও পারস্পরিক অশ্রদ্ধাবোধ প্রকৃত অর্থে আত্মারই সংকট। যিশু সব মানুষের জন্য সমান সুযোগ দেওয়ার কথা বলেছেন। শুধু খ্রিস্টান ধর্মাবলম্বীদের জীবন ও দর্শনেই যিশুর প্রভাব পড়েনি, পুরো মানবসভ্যতাই কিছু না কিছু মাত্রায় প্রভাবিত হয়েছে তার আদর্শ, নীতি ও বিশ্বাস দ্বারা।

নেতৃবৃন্দ আরও বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর খ্রিস্ট ধর্মাবলম্বীরাও একাকার হয়ে আছেন এ দেশের মুসলমান সম্প্রদায়ের সঙ্গে। বড়দিন উপলক্ষে আমরা বাংলাদেশে অবস্থানরত খ্রিস্টানসহ পৃথিবীর সব খ্রিস্টান সম্প্রদায়কে জানাই শুভেচ্ছা। এ ধর্মীয় উৎসবে সব ধর্মের মানুষের মধ্যে সংহতি গড়ে উঠবে এবং তা বিশ্বভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করবে বলেই আমাদের বিশ্বাস।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।