ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ত্যাগীরাই হবেন আগামী দিনের নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
ত্যাগীরাই হবেন আগামী দিনের নেতা ওবায়দুল কাদের, ছবি: রাজিন চৌধুরী 

ঢাকা: বসন্তের কোকিল নয়, ত্যাগী কর্মীরাই আগামী দিনের নেতা হবে। একই সঙ্গে যারা জনগণের কাছে গ্রহণযোগ্য আগামী নির্বাচনে তারাই মনোনয়ন পাবেন  বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আধুনিক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন মতিয়া চৌধুরী।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের নিজেদের মধ্যে ছোটখাটো বিরোধ, কলহ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। সেইসঙ্গে বলতে চাই যারা দল করবেন তাদের নিয়ম মানতে হবে। দলের শৃঙ্খলা মেনে চলতে হবে। মেয়াদ উত্তীর্ণ কমিটিগুলো কমিটিগুলো করে আপনাদের প্রস্তুতি নিতে হবে।  

তিনি আরও বলেন, দলভারী করার জন্য পকেট কমিটি বানাতে পারবেন না। আজকে দল ভারী করতে বসন্তের কোকিলদের দিয়ে কমিটি আওয়ামী লীগের সেটা চায় না। ত্যাগী কর্মীদের নিয়ে দলকে সাজাতে হবে। আমি স্পষ্টভাবে বলতে চাই যে সব জনপ্রতিনিধি দলের শৃঙ্খলা ভঙ্গ করে বিভিন্ন নির্বাচনে বিদ্রোহীদের মদদ দিচ্ছেন। নানা ধরনের অপকর্ম চাঁদাবাজি, দখলবাজি, ভূমি দখল ও মাদকব্যবসা করছেন। এই সমস্ত কাজের সঙ্গে যারা জড়িত আছেন আগামী নির্বাচনে এরা কেউ আওয়ামী লীগ থেকে টিকিট পাবেন না। যারা বুঝছেন সংশোধন হয়ে যান। শেখ হাসিনার চোখকে ফাঁকি দিতে পারবেন না। শেখ হাসিনার কাছে সবার এসিআর আছে।

তিনি আরও বলেন, আমরা সুসজ্জিত, সুসংগঠিত ও আধুনিক আওয়ামীলীগ নিয়ে আগামী নির্বাচন করতে চাই। আগামী নির্বাচনে তারাই মনোনয়ন পাবেন যারা জনগণের কাছে গ্রহণযোগ্য, জনগণ যাদের পছন্দ করেন তারাই আওয়ামী লীগের মনোনয়ন পাবেন। ত্যাগী কর্মীরাই হবেন আগামী দিনের নেতা।

তিনি বলেন, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের তলাবিহীন ঝুড়ি আজ উন্নয়নের রোল মডেল। অর্থনৈতিক সূচকে আমরা মাইলফলক অর্জন করেছি।


কাদের বলেন, শেখ হাসিনা নানামুখী ষড়যন্ত্র পথ পেরিয়ে তিনি এগিয়ে চলেছেন। বহুবার তাকে হত্যার ষড়যন্ত্র করা হয়েছে তিনি বেঁচে আছেন, তিনি বেঁচে আছেন বলে পঁচাত্তরের খুনিদের বিচার হয়েছে। তিনি বেঁচে আছেন বলে যুদ্ধ অপরাধীদের বিচার হয়েছে। শেখ হাসিনার শুধু সাধারণ নাম নয়, তিনি একটি উন্নয়ন যোদ্ধার নাম। তিনি বাড়িয়ে দিয়েছেন আমাদের এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস। তাইতো আজ বিশ্বসভায় নতুন উচ্চতায় পৌঁছেছে বঙ্গবন্ধুর বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এসএমএকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa