ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচন দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
সাহস থাকলে নিরপেক্ষ নির্বাচন দিন

ঢাকা: বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী ব‌লে‌ছেন, আওয়ামী লীগের নেতারা বলেন, সাহস থাকলে তারেক রহমান দেশে আসুক না। তাদের বলি সাহস থাকলে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন দেন না।

আপনাদের সাহস থাকলে একটা শক্তিশালী নির্বাচন কমিশন দেন দেখি। সেই সাহস আপনাদের নেই। নিজেরা পদত্যাগ করে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা দেন। দেখি সাহস আছে কিনা? কাদের সাহেব সেই সাহস আপনাদের নেই। জনগণের এই অধিকার জনগণ আদায় করে নেবে।

মঙ্গলবার (২৮ সে‌প্টেম্বর) দুপুরে ঢাকা রি‌পোর্টার্স ইউ‌নি‌টিতে মানবসেবা সং‌ঘের আয়োজনে ‘নির্দলীয় নির‌পেক্ষ সরকার ও বহুদলীয় গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

রুহুল ক‌বির রিজভী ব‌লেন, এখন যারা ক্ষমতায় আছেন তারা এক দানবীয় পন্থায় ক্ষমতায় রয়েছেন। বিভিন্ন হুমকি দিয়ে, কালাকানুন তৈরি করে ক্ষমতায় থাকার চেষ্টা করছেন। অপরদিকে নিজেদের কিছু মিডিয়া দিয়ে অনর্গল মিথ্যা বলে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপি নেতা রিজভী বলেন, নিজের ক্ষমতাকে ধরে রাখতে আপনি প্রধানমন্ত্রী দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ ছুড়েছেন। বিদেশি একজন মানুষ সিলেটে অ্যাডিশনাল চিফ ইঞ্জিনিয়ার পদে চাকরি করে যাচ্ছে। সে কি দেশের নাগরিক? অথচ একটি উচ্চ পদে তিনি চাকরি করে যাচ্ছেন। তাহলে এ দেশের সার্বভৌমত্ব কোথায়? দেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জের মুখে নিয়ে গেছেন।

রিজভী বলেন, হিটলার, মুসোলিনিরা ফ্যাসিস্ট হলেও তাদের মধ্যে দেশপ্রেম ছিল। তারা তাদের দেশকে শক্তিশালী করার চেষ্টা করেছে। তারা তাদের নিজের দেশকে ছোট করতে দেয়নি। তারা চেয়েছে পৃথিবীর অন্য দেশের চেয়ে তাদের দেশ শক্তিশালী থাকুক। আর আমাদের প্রধানমন্ত্রী হিটলার, মুসোলিনির অপশিক্ষাগুলো নিয়ে কীভাবে বিরোধীদের দমন করা যায় তাই করছেন। দেশকে শক্তিশালী করার কিছু তিনি করেননি। বরং নিজের ক্ষমতা টিকিয়ে রাখতে অন্য দেশকে যা কিছু দেওয়া যায় তিনি তাই দিচ্ছেন।

সংগঠ‌নের সভাপ‌তি সঞ্জয় দে রিপনের সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় আরও বক্তব্য দেন বিএন‌পি চেয়ারপারসনের উপ‌দেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, বিএন‌পির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, শিক্ষা বিষয়ক সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, স্বেচ্ছা‌সেবক দ‌লের সাধারণ সম্পাদক আব্দুল কা‌দির ভূইয়া জু‌য়েল, ছাত্রদ‌লের সিনিয়র সহ-সভাপ‌তি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সহ-সভাপতি পার্থদেব মণ্ডল, ওমর ফারুক কাউসার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa