ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

আওয়ামী লীগ রক্ষা পাবে না: এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
আওয়ামী লীগ রক্ষা পাবে না: এলডিপি

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক, লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, বাংলাদেশে নারী অধিকার ও নারী নেতৃত্বের অন্যতম পুরোধা, গণতান্ত্রিক আন্দোলনের প্রধান নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসকেরা বলেছেন, এই হাসপাতালে তার উন্নত চিকিৎসা সম্ভব নয়।

অনতিবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করুন। অন্যথায়, বাংলাদেশে বিরোধের রাজনীতি দীর্ঘস্থায়িত্ব পাবে। এর বিরূপ প্রভাব থেকে আওয়ামী লীগ রক্ষা পাবে না।

মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে এলডিপির দুই শীর্ষনেতা উল্লেখ করেন, পৃথিবীতে বহু শাসক এসেছে, বহু স্বৈরাচারের পতন হয়েছে। বাংলাদেশের জনগণ শান্তিতে বিশ্বাসী। কিন্তু বেগম জিয়ার কিছু হয়ে গেলে সেই দায় ক্ষমতাসীন হিসেবে আওয়ামী লীগ এড়াতে পারবে না। এর রেশ যাবে বহুদূর।

বিবৃতিতে এলডিপির দুইনেতা বলেন, বেগম জিয়া কেবল একটি দলেরই প্রধান নন। তিনি এই দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের প্রধান চালিকা শক্তি। একজন সাধারণ গৃহবধূ থেকে রাজপথে জনগণকে নেতৃত্ব দিয়ে নিজে হয়েছেন নির্বাচিত প্রধানমন্ত্রী। তিনি রাতের আঁধারে ভোট করেননি, তিনি পেছনে দরজা বেছে নেননি। স্বাধীনতার মহান ঘোষক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের সহধর্মিণী হিসেবে তার দেশপ্রেম ইতিহাসে যেকোনো সময়ের চেয়ে উদাহরণহীন।

বিবৃতিতে তারা আরও বলেন, দেশের অন্যতম প্রধান রাজনৈতিক নেত্রীকে আজ উন্নত চিকিৎসার অভাবে ধুঁকে ধুঁকে মরতে হবে, এটা দেশের জনগণ মেনে নেবে না। যত সময় যাচ্ছে, তত তার জীবন হুমকির মধ্যে পড়ছে। ইতোমধ্যে দলমত নির্বিশেষে রাজনৈতিক নেতারা তার চিকিৎসার দাবি জানিয়েছেন। তার উন্নত চিকিৎসার দাবিতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।