ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সুনামগঞ্জে বিদ্রোহী ৫ প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
সুনামগঞ্জে বিদ্রোহী ৫ প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার বাম থেকে- আব্দুল কাদির, সারোয়ার আহমদ, তাজুল ইসলাম, আমির হোসেন রেজা ও আব্দুল বাছিত সুজন

সুনামগঞ্জ: ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের পাঁচ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  

সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জ (প্রাক্তন দক্ষিণ সুনামগঞ্জ) উপজেলার পাঁচটি ইউপি নির্বাচনে তারা দলের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হয়ে নির্বাচন করার জন্য সদর ও শান্তিগঞ্জের পাঁচ উপজেলা আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (০৪ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির, সদর উপজেলার সুরমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আমির হোসেন রেজা, সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সারোয়ার আহমদ এবং শান্তিগঞ্জ (দক্ষিণ সুনামগঞ্জ) উপজেলা আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন (জয়কলস ইউনিয়ন)।

আওয়ামী লীগ নেতা আব্দুল কাদির সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, তাজুল ইসলাম ও আমির হোসেন রেজা সুরমা ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, সারোয়ার আহমদ গৌরারং ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং আব্দুল বাছিত সুজন শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন নয়া বাংলানিউজকে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গঠনতন্ত্র অনুযায়ী বিদ্রোহী পাঁচ প্রার্থীর নামে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। অন্যরা যারা বিদ্রোহী প্রার্থী রয়েছেন, তাদের চিহ্নিত করে বহিষ্কার করতে সংশ্লিষ্ট উপজেলার দায়িত্বশীলদের নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচনে যারাই দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হবেন এবং প্রার্থীর বিপক্ষে কাজ করবেন, তাদের বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক
ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।