ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নলডাঙ্গায় আ.লীগের ৯ নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
নলডাঙ্গায় আ.লীগের ৯ নেতাকে অব্যাহতি

নাটোর: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগসহ নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় নাটোরের নলডাঙ্গায় আওয়ামী লীগের নয় জন নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর  ও সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

একই দিন দুপুরের দিকে ওই নয়জন আওয়ামী লীগ নেতাকে অব্যাহতি চিঠি দেওয়া হয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- উপজেলার ১ নম্বর ব্রহ্মপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম আশরাফুজ্জামান মিঠু, ইউনিয়ন আওয়ামী লীগের ৫১ নম্বর সদস্য রঈস উদ্দিন রুবেল, একই ইউনিয়নের ৫ নম্বর ওর্য়াড আওয়ামী লীগ সদস্য আবু বক্কর সিদ্দিক।

এছাড়া ২ নম্বর মাধনগর ইউনিয়ন আওয়ামী লীগের ১ নম্বর সহ-সভাপতি আব্দুল জব্বার মৃধা, ৪ নম্বর পিপরুল ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, নলডাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, একই ইউনিয়নের বর্তমান সমর্থক ও কর্মী মো. সাইফুল ইসলাম, ৫ নম্বর বিপ্রবেলঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর সদস্য তৌহিদুর রহমান লিটন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি, বর্তমান সমর্থক ও কর্মী মোসাদ্দেকুল ইসলাম বাদশা এবং একই ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থক ও কর্মী মো. শফিক আহমেদ শান্ত।

নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান মুকু এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, নৌকা প্রতীকের বিপক্ষে যারা অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র অনুসারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

তিনি আরও জানান, ওইসব নেতা-কর্মীদের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর বাংলানিউজকে জানান, আগামী ০৫ জানুয়ারি নলডাঙ্গা উপজেলার পাঁচটি ইউনিয়নে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে, অবস্থান নিয়ে দলীয় পদে থেকে যারা নির্বাচন করছেন, তাদের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দল থেকে অব্যহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে এ সংক্রান্ত একটি চিঠি জেলা আওয়ামী লীগ ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।    

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad