ঢাকা, শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না: মোশাররফ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না: মোশাররফ  খন্দকার মোশাররফ হোসেন। ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দেবে না দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারলে আমরা খালেদা জিয়াকে মুক্ত করতে পারব না।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, বিএনপি এখন পর্যন্ত সবচাইতে জনপ্রিয় রাজনৈতিক দল। এটার প্রমাণ ২০১৮ সালে খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু যখন তারা দেখল দিনে যদি জনগণ ভোট দিতে পারে, তাহলে তাদের (আওয়ামী লীগ) কোনো পাত্তা থাকবে না। তাই তারা প্রশাসন দিয়ে এই ভোট ডাকাতি করেছে। এটা বাংলাদেশের সবাই জানে। বিনা ভোটের সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে আছে।

তিনি বলেন, এই সরকার নানাভাবে আমাদের মিটিং-মিছিল করতে দিচ্ছে না। তাই আমরা আজকে সীমিতভাবে এই মিটিং করতে বাধ্য হচ্ছি, যাতে এগুলো জনগণের কাছে প্রকাশিত না হয় দেশে বিদেশে না জানে। কিন্তু এগুলো ধামাচাপা দেওয়া সম্ভব হয়নি। আমেরিকার গণতান্ত্রিক সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। অর্থাৎ এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নেই।  

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের বিরোধীতা করে বিএনপির এই নেতা বলেন, এই সরকার অর্থনীতিকভাবে, রাজনৈতিকভাবে আমাদের শোষণ করছে। তার আরেকটা শোষণের অস্ত্র আমরা পত্রিকায় দেখলাম। গ্যাসের দাম বৃদ্ধির জন্য যে প্রস্তাব করা হয়েছে, তা আমরা এই সভা থেকে তীব্র বিরোধীতা করি।  

তিনি আরও বলেন, এটা জনগণের সরকার নয়। তারা তেলের দাম বৃদ্ধি করছে বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। জনগণের পকেট থেকে টাকা নিয়ে বড় বড় প্রোজেক্ট করে বিদেশে টাকা পাচার করছে। এই গ্যাসের দাম আর বৃদ্ধি করতে দেওয়া যাবে না। এই অনাচার থেকে রক্ষা পেতে এই সরকারকে বিদায় করতে হবে। আসুন আমরা সেই লক্ষ্যে কাজ করি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa