ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নতুন ইসির অধীনে অবাধ-নিরপেক্ষ নির্বাচনের আশা রওশনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
নতুন ইসির অধীনে অবাধ-নিরপেক্ষ নির্বাচনের আশা রওশনের রওশন এরশাদ -ফাইল ছবি

ঢাকা: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, নতুন নির্বাচন কমিশন (ইসি) আগামীতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশ ও জাতিকে উপহার দেবে এটাই সবার প্রত্যাশা। নব গঠিত ইসি সদস্যরা তাদের ওপর ন্যস্ত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবেন এবং দেশের মানুষ নিশ্চিতভাবে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই তাদের ইচ্ছার প্রতিফলন ঘটাতে পারেন সে বিষয়টি নিশ্চিত করবেন।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

সিইসিসহ অন্য চার কমিশনারকে স্বাগত জানিয়ে তিনি বলেন, নির্বাচন নিয়ে জনগণের  আস্থা ফিরিয়ে আনতেই আপনারা দায়িত্ব পেয়েছেন। সংবিধান অনুযায়ী সেই দায়িত্বটুকু পালন করতে যথেষ্ট যত্নশীল হলেই সম্ভব হবে সব দলের অংশগ্রহণে আগামীতে দেশে, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করা।

বিবৃতিতে রওশন এরশাদ সব দলের সঙ্গে আলোচনা করে, তাদের মতামতের ভিত্তিতে সার্চ কমিটি গঠন করে, যাচাই-বাছাইয়ের মাধ্যমে সংবিধান অনুযায়ী ‘প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার আইন-২০২২ পাস এবং আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।