ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণফোরামের কাউন্সিলে হামলা, গণতন্ত্রের ওপর হামলা: মোকাব্বির খান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
গণফোরামের কাউন্সিলে হামলা, গণতন্ত্রের ওপর হামলা: মোকাব্বির খান মোকাব্বির খান

ঢাকা: গণফোরামের একাংশের জাতীয় কাউন্সিলে হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন অপর অংশের নেতারা।

শনিবার (১২মার্চ) সকাল দশটার দিকে জাতীয় প্রেসক্লাবের হল রূমে এ হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন ড. কামাল হোসেন অংশের নেতা মোস্তাক আহমেদ।

তিনি বাংলানিউজকে বলেন, আমাদের পূর্বনির্ধারিত কাউন্সিল অধিবেশন শুরু হওয়ার আগে প্রেসক্লাবের হলরূমে ভাঙচুর করা হয়েছে। তারা আমাদের ব্যানারও নিয়ে গেছে।

কার নেতৃত্বে হামলা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, মোস্তফা মহসীন মন্টু গ্রুপের নেতা অ্যাডভোকেট মহসিন রশিদ ও অ্যাডভোকেট হেলালের নেতৃত্বে ২০-২৫ লোক হামলা করে ব্যানার নিয়ে চলে গেছে। এ সময় ড. কামাল হোসেন গ্রুপের নেতা মোকাব্বির খান এমপিসহ ১০-১২জন আহত হয়েছেন বলেও তিনি দাবি করেন। তবে হামলার পরে পুনরায় কাউন্সিল অধিবেশন শুরু করা হয়েছে।  

জানতে চাইলে মোস্তফা মহসীন মন্টু গ্রুপের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বাংলানিউজকে বলেন, দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতির প্রতিবাদে প্রেসক্লাবের সামনে আমাদের মানববন্ধন ছিল। সেখানে মোকাব্বিরের লোকেরা হামলা করে কয়েকজনকে আহত করেছে। এরপর মহসিন রশীদের নেতৃত্বে আমাদের লোকেরা তাদের কাউন্সিল স্থলে গিয়ে জানতে চায় যে তারা আমাদের মানববন্ধনে কেন হামলা করেছে। তখন কিছু একটা হয়ে থাকতে পারে। তবে আমি সেখানে ছিলাম না। বিস্তারিত বলতে পারবো না।

মোকাব্বির খান এমপি বলেন, তারা গণতান্ত্রিক পদ্ধতিতে কাউন্সিলের আয়োজন করেছেন। এটা পূর্ব নির্ধারিত কর্মসূচি। কিন্তু কিছু দুস্কৃতকারী কাউন্সিলে হামলা করে আমাকেসহ আরো অনেককে আহত করেছে। এটা গণতন্ত্রের ওপর হামলা। গণফোরাম থেকে বহিস্কৃতরা এই হামলা চালিয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, মার্চ ১২, ২০২২ 
এমএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।