ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

রাজনীতি

রওশন এরশাদ দেশে এলে রসিক নির্বাচনে মেয়র প্রার্থী চুড়ান্ত হবে: রাঙ্গা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
রওশন এরশাদ দেশে এলে রসিক নির্বাচনে মেয়র প্রার্থী চুড়ান্ত হবে: রাঙ্গা

রংপুর: আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে কে কাকে প্রার্থী দিলো বলতে পারবো না। তবে মেয়র প্রার্থী চুড়ান্ত করা আছে, রওশন এরশাদ দেশে এলে তা প্রকাশ করা হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির বহিস্কৃত নেতা সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি।

 

সোমবার (২১ নভেম্বর) বেলা তিনটার দিকে রংপুর মহানগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

রাঙ্গা বলেন, এরশাদের মৃত্যুর পর দুটি জাতীয় পার্টি গঠন হয়। একটি রওশন এরশাদের নেতৃত্বে আরেকটি জিএম কাদেরের। দুইটাইতে আমাকে মহাসচিবের দায়িত্ব রাখা হয়েছিল। আমি দলটাকে না ভেঙে, টুকরো টুকরো না করে সবার সাথে বসে মিমাংসা করে সমাধান করেছিলাম। আমি তখন কাউন্সিলের মাধ্যমে মহাসচিব হয়েছিলাম। সেই কারণে আমি মনে করি এটা দেবর-ভাবির সম্পর্ক, এর থেকে বেশি অবনতি ঘটবে না। এখন যা চলছে এটাও মিটে যাবে। তারপর রংপুর সিটিতে একজন নতুন মেয়র প্রার্থী দেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি আরো বলেন, জাতীয় পার্টির মহাসচিব গঠনতন্ত্র অনুযায়ী কাউকে মনোনয়ন দিতে পারেন না, যদি দিয়ে থাকেন তাহলে সেটা সঠিক হবে না, গঠনতন্ত্র অনুয়ায়ী চেয়ারম্যান মনোনয়ন দিবেন। যেহেতু পার্টির চেয়ারম্যান কোর্টের নির্দেশে কোন সাক্ষর দিতে পারছেন না।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে যেই প্রার্থী লাঙ্গল প্রতীক পাবেন সেই মেয়র নির্বাচিত হবেন দাবি করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, জাতীয় পার্টি মানেই লাঙ্গল। আর লাঙ্গল যার কাছে থাকবে, সেই হবে জাতীয় পার্টির প্রার্থী। দলের মহাসচিব রংপুরে যাকে মনোনয়নপত্র দিয়েছে সেটা কোনো দিন বৈধ হতে পারে না। কারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন দেয়ার ক্ষমতা তার নেই। মহাসচিব অযাচিত ভাবে মোস্তফাকে মনোনয়ন দিয়েছেন।

এর আগে পল্লী নিবাসে শায়িত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের করব জিয়ারত করেন মসিউর রহমান রাঙ্গা। এসময় তার সাথে গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি নুর আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মমিনুর রহমান, জেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খতিবার রহমানসহ রওশন-রাঙ্গাপন্থী কয়েক শতাধিক কর্মী, সমর্থক ও পরিবহন শ্রমিকরা উপস্থিত ছিলেন।  

সকালে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে আসেন মসিউর রহমান রাঙ্গা। সেখান থেকে নিজ নির্বাচনী এলাকা গঙ্গাচড়া গিয়ে ডিজিটাল মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। পরে গঙ্গাচড়া থেকে তার কর্মী-সমর্থকদের সঙ্গে করে মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে রংপুর মহানগরীতে শোডাউন করেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
এসএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa