ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

রাজনীতি

হত্যা মামলায় বিএনপির সাবেক এমপি নাদিম গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
হত্যা মামলায় বিএনপির সাবেক এমপি নাদিম গ্রেফতার নাদিম মোস্তফা

রাজশাহী: হত্যা মামলায় নিজ বাড়ি থেকে গ্রেফতার হয়েছেন রাজশাহী পুঠিয়া-দুর্গাপুর আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট নাদিম মোস্তফা।

রাজশাহী জেলা পিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তফাকে মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি দল।

 

গ্রেফতার নাদিম মোস্তফা বর্তমানে কেন্দ্রীয় কমিটিরও সদস্য।

দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, পুঠিয়ার একটি চাঞ্চল্যকর হত্যা মামলার আসামি ছিলেন বিএনপি নেতা নাদিম মোস্তফা। তার বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। ওই গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতেই আজ দুপুরে জেলা ডিবি পুলিশ তাকে গ্রেফতার করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এদিক দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির প্রভাবশালী এই নেতাকে গ্রেফতারের জন্য রাজশাহী মহানগরীর পাঠানপাড়া এলাকার বাড়িতে অভিযান চালায় রাজশাহী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি দল। বাড়িতে প্রবেশের কিছুক্ষণ পরই তারা নাদিম মোস্তফাকে সঙ্গে করে নিয়ে বের হয় এবং ডিবি কার্যালয়ে নিয়ে যায়।

নাদিম মোস্তফাকে গ্রেফতারের পর রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ সাংবাদিকদের জানান, ২০১৫ সালের ৫ জানুয়ারি পুঠিয়ার বানেশ্বরের মজির উদ্দীন হত্যা মামলার ঘটনা ঘটে। ওই মামলায় তিনি নিজেও আসামি ছিলেন। গত মার্চ মাসে উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান অ্যাডভোকেট নাদিম মোস্তফা। তবে উচ্চ আদালত নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিলেও নাদিম মোস্তফা নিম্ন আদালতে হাজির হননি।  

এ মামলাতেই তাকে পুলিশ বাড়ি থেকে আজ ধরে নিয়ে গেছে। রাজশাহীতে ৩ ডিসেম্বর হতে যাওয়া বিএনপির মহাসমাবেশের আগে পুলিশ পরিকল্পিতভাবে তাকে গ্রেফতার করেছে বলে দাবি করেন ওই বিএনপি নেতা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa