ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

অস্ট্রিয়ার প্রেসিডেন্টের কাছে প্রবাসীদের স্মারকলিপি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
অস্ট্রিয়ার প্রেসিডেন্টের কাছে প্রবাসীদের স্মারকলিপি

ভিয়েনা: বিএনপি-জামায়াতের মিথ্যাচার সম্পর্কে আন্তর্জাতিক মহলকে সজাগ করার অংশ হিসেবে সোমবার (৯ ফেব্রুয়ারি) অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ড. হাইনস ফিসার বরাবর স্মারকলিপি দিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।

দেশটির রাজধানী ভিয়েনায় প্রেসিডেন্ট হাউস ‘হফব্রুর্গে’ গিয়ে সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলামের নেতৃত্বে এ স্মারকলিপি প্রদান করা হয়।



এ সময় উপস্থিত ছিলেন অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি অস্ট্রিয়ার সহ-সভাপতি আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, কমিউনিটি নেতা ইমরুল কায়েস ও এ বি এম মাইনুদ্দিন।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশে খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি-জামায়াত জোট একাত্তরের মানবতাবিরোধী, যুদ্ধাপরাধীদের বাঁচাবার জন্য নানা অজুহাতে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছে।

হরতাল-অবরোধের নামে তারা দেশব্যাপী জঙ্গি হামলা, পেট্রোল বোমা ছুঁড়ে মানুষ খুন, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস, আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলাসহ বহুমুখী ধ্বংসযজ্ঞ চালাচ্ছে।

স্মারকলিপিতে সন্ত্রাসীদের এই বর্বর অপতৎপরতা প্রতিহত করে জনকল্যাণে সংগ্রামরত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করার জন্য অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।