ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

আমিরাতে পর্যটক ভিসার মেয়াদ বাড়লো ৩১ মার্চ পর্যন্ত

মোহাম্মদ ইরফানুল ইসলাম, আমিরাত থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, মার্চ ২, ২০২১
আমিরাতে পর্যটক ভিসার মেয়াদ বাড়লো ৩১ মার্চ পর্যন্ত

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পর যেসব বিদেশি পর্যটকরা আমিরাতে অবস্থান করছেন তাদের জন্য সুখবর দিয়েছে আমিরাত সরকার।

পর্যটকদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছে আমিরাতের ভিসা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দেশটির আবাসন ও পররাষ্ট্র কল্যাণ দফতরের একটি সূত্র বলেছে, এক মাস এবং তিন মাসের পর্যটক ও ভিজিট ভিসার মেয়াদ যাদের উত্তীর্ণ হয়েছে শুধু তাদের জন্য সুবিধাটি বাড়ানো হয়েছে।

দেশটির ভ্রমণ সেবা বিষয়ক সংস্থাগুলো বলেছে, তারা গ্রাহকদের পক্ষে দুবাইয়ের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য যে আবেদন করেছিলেন তা স্বয়ংক্রিয়ভাবে ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি হয়েছে।

বেশ কয়েকজন পর্যটকও অনলাইনে তাদের ই-ভিসার স্ট্যাটাস কোন পর্যায়ে আছে তা জানার জন্য খোঁজ করেন। তারা দেখতে পান, ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পেয়েছে।

গত ৩১ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম দেশটিতে অবস্থানরত সব বিদেশি পর্যটকের ভিসার মেয়াদ এক মাস বৃদ্ধির ঘোষণা দেন।

ইউরোপ, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের দেশ যখন করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণের লাগাম টানতে লকডাউন এবং বিধি-নিষেধ আরোপ করছে; তখন সংযুক্ত আরব আমিরাত বিদেশি পর্যটকদের ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিলো।

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৭১১ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ২৫৩ জনের। দেশটিতে কর্মরত অনেক প্রবাসী বাংলাদেশিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa