ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বার্লিনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপিত

বিটু বড়ুয়া, বার্লিন, জার্মানি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
বার্লিনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপিত

বার্লিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।  এ উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনার সভা করা হয়।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের নেত্রী নূরজাহান খান নূরী।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানী বার্লিনের প্রাণকেন্দ্রের একটি মিলনায়তনে আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ থেকে ভার্চ্যুয়ালি যোগ দেন বীর মুক্তিযোদ্ধা, সাবেক বাণিজ্য মন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান এমপি।  

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ। দেশের জন্য তার টেকসই উদ্যোগের কারণেই একসময়ের ‘তলাবিহীন ঝুড়ি’ বাংলাদেশকে বিশ্ব আজ সমীহ করছে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে। এক যুগে বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মানের যে উন্নয়ন ঘটেছে, তা আজ বিশ্বনেতাদের কাছে এক বিস্ময়।  

সভাপতিত্ব করেন বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদ। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জার্মান আওয়ামী লীগের প্রতিষ্ঠা সদস্য আব্দুল মালেক, জার্মান আওয়ামী লীগের সাবেক সভাপতি মিজানুর খান ও বার্লিন আওয়ামী লীগের শীর্ষ নেতা মো. শাহআলম।  

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বার্লিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর ই আলম সিদ্দিকী রুবেল।  

এ সময় বক্তারা বলেন, শুধু দেশ ও দেশের মানুষের ভাগ্যোন্নয়ন নয়, সন্ত্রাস ও জঙ্গি দমনেও শেখ হাসিনা বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে তিনি সারা বিশ্বেই  হয়েছেন প্রশংসিত।  

এ সময় উপস্থিত ছিলেন রানা ভুইঁয়া, বাপ্পী তালুকদার, সুর্য কান্ত ঘোষ, কুদ্দুস আলী, যুবলীগ সভাপতি মো. বদিউজ্জামান, সম্পাদক লিখন ও জার্মান স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আওয়াল খানসহ আরও অনেকে।

অনুষ্ঠানে শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা ও পুথি পাঠের আয়োজন ছিল। শেখ হাসিনাকে নিয়ে স্বরচিত পুথি পাঠ করেন তৌহিদা নাজনীন। পরে শিশুদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর জন্মদিনের কেক কাটা হয়।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa