ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

খেলা

যুব গেমসর জেলা পর্যায়ে ষষ্ঠ দিনে বিজয়ী যারা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
যুব গেমসর জেলা পর্যায়ে ষষ্ঠ দিনে বিজয়ী যারা

‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’ এর আন্তঃজেলা পর্যায়ের খেলা শুরু হয়েছে। আজ (২১ জানুয়ারি) ষষ্ঠ দিন দেশের অনেক জেলায় বিভিন্ন ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়েছে।

খুলনায় সুলতানা কামাল বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের সুইমিং পুলে ৫টি জেলার তরুণ-তরুণী সাঁতারের ১৬টি ইভেন্টে অংশ নেন। ১০০ মিটার ফ্রি স্টাইল তরুণ বিভাগে কুষ্টিয়ার আরিফ আলী প্রথম ও রমজান আহমেদ দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে কুষ্টিয়ার অ্যানি আক্তার প্রথম ও নুপুর খাতুন দ্বিতীয় হয়েছেন।

৫০ মিটার ব্রেস্ট স্ট্রোক তরুণ বিভাগে কুষ্টিয়ার রবিউল ইসলাম প্রথম ও সোহানুর রহমান সোহান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে কুষ্টিয়ার মোছা. মুক্তা খাতুন প্রথম ও মোছা. জুই খাতুন দ্বিতীয় হয়েছেন।

১০০ মিটার ব্যাক স্ট্রোক তরুণ বিভাগে কুষ্টিয়ার সোহাগ আলী প্রথম ও মাহফুজ আলী দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে ঝিনাইদহের পলি খাতুন প্রথম ও কুষ্টিয়ার অ্যানি আক্তার দ্বিতীয় হয়েছেন।

৫০ মিটার বাটারফ্লাই তরুণ বিভাগে ঝিনাইদহের সূর্য জোয়ার্দ্দার প্রথম ও কুষ্টিয়ার জিসান আলী দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে ঝিনাইদহের পলি খাতুন প্রথম ও কুষ্টিয়ার অথৈ দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার ব্যাক স্ট্রোক তরুণ বিভাগে কুষ্টিয়ার সোহাগ আলী প্রথম ও মাহফুজ আলী দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে কুষ্টিয়ার মুক্তা খাতুন প্রথম এবং ঝিনাইদহের পলি খাতুন দ্বিতীয় হয়েছেন। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক তরুণ বিভাগে কুষ্টিয়ার রবিউল ইসলাম প্রথম ও সোহানুর রহমান সোহান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে কুষ্টিয়ার মুক্তা খাতুন প্রথম ও  নুপুর আক্তার দ্বিতীয় হয়েছেন।  

২০০ মিটার ফ্রি স্টাইলে তরুণ বিভাগে কুষ্টিয়ার রমজান আহমেদ প্রথম ও মীর নিরব হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে কুষ্টিয়ার অ্যানি আক্তার প্রথম ও  ঝর্ণা আক্তার মিম দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার ফ্রি স্টাইল তরুণ বিভাগে কুষ্টিয়ার আরিফ আলী প্রথম ও রানা দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে ঝিনাইদাহের মেহেনাজ খাতুন প্রথম ও কুষ্টিয়ার অ্যানি আক্তার দ্বিতীয় হয়েছেন।

রংপুর বিভাগে অনুষ্ঠিত কারাতে তরুণী বিভাগে -৪০ কেজি ওজন শ্রেণিতে রংপুরের অনামিকা রায় পূজা প্রথম এবং পঞ্চগড়ের ইশরাত জাহান ইশা দ্বিতীয় হয়েছেন। -৪৫ কেজি ওজন শ্রেণিতে রংপুরের সুষমা বর্মণ প্রথম ও তাহসিনা তাবাসসুমা দ্বিতীয় হয়েছেন। -৫০ কেজি ওজন শ্রেণিতে রংপুরের অদিতি মণি সরকার প্রথম ও রিপা সানজিদা রিংকি দ্বিতীয় হয়েছেন।  

-৫৫ কেজি ওজন শ্রেণিতে রংপুরের মুনতাহা নাজিবা প্রথম এবং ঠাকুরগাঁওয়ের রুলি রাণী দাস দ্বিতীয় হয়েছেন। -৬১ কেজি ওজন শ্রেণিতে রংপুরের মুনসায়া নাবিলা প্রথম ও সাবিয়া রাইসা দ্বিতীয় হয়েছেন। -৬৮ কেজি ওজন শ্রেণিতে রংপুরের আফিয়া আঞ্জুম প্রথম এবং দিনাজপুরের দৃষ্টি রায় দ্বিতীয় হয়েছেন। +৬৮ কেজি ওজন শ্রেণিতে দিনাজপুরের তাহসিন আক্তার সুরমা প্রথম এবং রংপুরের শেখ জান্নাতুল ফেরদৌস দ্বিতীয় হয়েছেন। একক কাতায় রংপুরের সুষমা বর্মণ প্রথম ও আফিয়া আঞ্জুম শারিকা দ্বিতীয় হয়েছেন।

চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ামের কনভেশন হলে অনুষ্ঠিত দাবা একক র‌্যাপিড তরুণ বিভাগে কক্সবাজার জেলার সাকেরউল্লাহ চ্যাম্পিয়ন হয়েছেন। রানাপআপ হয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার কাজী ইখতেখারুজ্জামান। তরুণী বিভাগে কুমিল্লার নুসরাত জাহান আলো চ্যাম্পিয়ন এবং চট্টগ্রামের উমনিয়া বিনতে ইউসুফ লোবাবা রানারআপ হয়েছেন। দলগত দাবা তরুণ বিভাগে চ্যাম্পিয়ন চট্টগ্রাম এবং কক্সবাজার রানার্সআপ হয়েছে। তরুণী বিভাগে চট্টগ্রাম চ্যাম্পিয়ন এবং কুমিল্লা রানার্সআপ হয়েছে।  

এমএ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়ামে অনুষ্ঠিত তায়কোয়ানডো তরুণ বিভাগে -৪৫ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার খালিদ প্রথম ও ওয়াফিউল দ্বিতীয় হয়েছেন। -৪৮ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার মাহমুদুর নবী প্রথম এবং চট্টগ্রামের হাসান দ্বিতীয় হয়েছেন। -৫১ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার মেহেদী প্রথম এবং চট্টগ্রামের রহিম দ্বিতীয় হয়েছেন। -৫৫ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার তাহিব প্রথম ও তাহমিদুর দ্বিতীয় হয়েছেন। +৫৯ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের মারজুক প্রথম ও নবীন দ্বিতীয় হয়েছেন।  

একক ইভেন্টে কুমিল্লার মেহেদী প্রথম এবং চট্টগ্রামের যিশু পারিয়াল দ্বিতীয় হয়েছেন। দলীয় ইভেন্টে কুমিল্লা চ্যাম্পিয়ন এবং চট্টগ্রাম রানার্সআপ হয়েছে। তরুণী বিভাগে -৪২ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের মীর লোরা খান প্রথম এবং কক্সবাজারের তানিয়া আক্তার দ্বিতীয় হয়েছেন। -৪৪ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের রাজিকা প্রথম এবং বান্দরবানের কেতি দ্বিতীয় হয়েছেন। -৪৬ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার ফাতেমা প্রথম এবং চট্টগ্রামে নিদ্রিতা দ্বিতীয় হয়েছেন। -৪৯ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার শেখা প্রথম এবং চট্টগ্রামের জেরিন দ্বিতীয় হয়েছেন।

+৫২ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের প্রীতি প্রথম এবং বান্দরবানের ভানঠাপার দ্বিতীয় হয়েছেন। একক ইভেন্টে চট্টগ্রামের রাজিকা প্রথম এবং কুমিল্লার ফাতিমা দ্বিতীয় হয়েছেন। দলীয় ইভেন্টে কুমিল্লা চ্যাম্পিয়ন এবং চট্টগ্রাম রানার্সআপ হয়েছেন। মিশ্র দ্বৈত ইভেন্টে কুমিল্লা চ্যাম্পিয়ন এবং চট্টগ্রাম রানার্সআপ হয়েছে।

কারাতে তরুণ কুমি -৬০ কেজি ওজন শ্রেণিতে বান্দরবানের সিংক্যউ মার্মা প্রথম ও মাং পং ম্রো দ্বিতীয় হয়েছেন। তরুণী -৬১ কেজি ওজন শ্রেণিতে কুমিল্লার নাহিদা আক্তার প্রথম এবং চট্টগ্রামের অন্বেষা দে দ্বিতীয় হয়েছেন। তরুণ -৬৭ কেজি ওজন শ্রেণিতে রাঙামাটির সুদর্শন বিকাশ প্রথম এবং নোয়াখালীর আল মুয়িত দ্বিতীয় হয়েছেন। তরুণী -৬৮ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের সমুদ্রা মজুমদার প্রথম ও উমা চৌধুরী দ্বিতীয় হয়েছেন।

তরুণ কুমি -৭৫ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের আল আরাবি রাফি প্রথম ও জারিফ কবির দ্বিতীয় হয়েছেন। তরুণী +৬৮ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামের ঈশা ধর প্রথম এবং কুমিল্লার ফারিয়া বিনতে ফারুক দ্বিতীয় হয়েছেন। একক কাতার তরুণ বিভাগে বান্দরবানের সিংখিউ প্রথম এবং নোয়াখালীর মহরম আলী দ্বিতীয় হয়েছেন।  

তরুণী বিভাগে বান্দরবানের রুই তুম ম্রো প্রথম ও শৈনায় মার্মা দ্বিতীয় হয়েছেন। তরুণ একক কাতার +৭৫ কেজি ওজন শ্রেণিতে কক্সবাজারের সাঈদ মোহাম্মদ প্রথম এবং নোয়াখালীর মুসা বিন আরিফ দ্বিতীয় হয়েছেন। তরুণী কুমি -৪০ কেজি ওজন শ্রেণিতে নোয়াখালীর নাজিফা আঞ্জুম প্রথম এবং কুমিল্লার সুইটি আক্তার দ্বিতীয় হয়েছেন।  

তরুণ কুমি -৪৫ কেজি ওজন শ্রেণিতে রাঙামাটির অমিত কান্তি প্রথম এবং চট্টগ্রামের মোসাফিকুজ্জামান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে নোয়াখালীর সাবিহা জাহান প্রথম এবং চট্টগ্রামের সৈরন্তী দত্ত দ্বিতীয় হয়েছেন। তরুণ কুমি -৫০ কেজি ওজন শ্রেণিতে চট্টগ্রামে রিদয়ানুল আরেফিন প্রথম এবং কুমিল্লার মো. প্রবাসী দ্বিতীয় হয়েছেন।  

তরুণ কুমি -৫৫ কেজি ওজন শ্রেণিতে নোয়াখালীর মহরম আলী প্রথম এবং বান্দরবানের রেংহিং দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বান্দরবানের রুই তুম ম্রো প্রথম এবং নাদিয়া সুলতানা দ্বিতীয় হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।