ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনে আরও এক তারকার পতন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনে আরও এক তারকার পতন 

অস্ট্রেলিয়ান ওপেনে সময়টা ভালো যাচ্ছিল ইগা সিওনতেকের। প্রথম তিন রাউন্ডে কেবল ১৫ টি গেমে হেরেছেন নারী এককের শীর্ষ তারকা।

কিন্তু চতুর্থ রাউন্ডে যেন দেখা গেল অন এক সিওনতেককে। উইম্বলডন চ্যাম্পিয়ন এলিনা রিবাকিনার কাছে পাত্তাই পেলেন না তিনি। অঘটনের এই আসরে তারকা পতন হলো আরও একবার।

গত আসরে সেমিফাইনাল খেলেছিলেন সিওনতেক। ফাইনালে যেতে না পারলেও ফ্রেঞ্চ ওপেন ও ইউএস ওপেন জিতে বছরটি দুর্দান্তভাবে কাটান এই পোলিশ তারকা। এবার অস্ট্রেলিয়ান ওপেনে র‍্যাংকিংয়ের চূড়ায় থেকেই খেলতে নামেন তিনি। শিরোপার প্রত্যাশীদের তালিকাতেও ছিলেন সবার উঁচুতে। কিন্তু রড লেভার অ্যারেনায় দেড় ঘণ্টার লড়াইয়ে তাকে ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখেন রিবাকিনা।

র‍্যাংকিংয়ের ২৫ নম্বরে থাকা কাজাখস্তানের এই তরুণী বলেন, ‘গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোতে আমি ভালো খেলেছি। অবশ্যই প্রতিবার কোর্টে যাওয়ার সময় আমি স্নায়ুচাপে ভুগি। আমার মনে হয়ে প্রত্যেকেরই তা হয়। তবে আমি সবসময় শান্ত থাকি। অন্তত খুব বেশি আবেগ দেখানোর চেষ্টা করি না। আমার কোচ বলেছে মাঝেমধ্যে এটা দেখানো দরকার। তাই আমি শিখছি। ’

কোয়ার্টার ফাইনালে ২০১৭ সালের ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন জেলেনা ওস্তাপেঙ্কোর বিপক্ষে খেলবেন রিবাকিনা।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।