ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

মামুনুলদের নতুন দায়িত্বে মারুফুল

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
মামুনুলদের নতুন দায়িত্বে মারুফুল মারুফুল হক/ছবি: সংগৃহীত

ঢাকা: আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিলেন নতুন নিয়োগ পাওয়া বাংলদেশি কোচ মারুফুল হক। ২৩ ডিসেম্বর থেকে ০৩ জানুয়ারি পর্যন্ত ভারতের কেরালায় অনুষ্ঠেয় সাফ ফুটবলকে সামনে রেখে তাকে এই দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারশন।



শনিবার (২৮ নভেম্বর) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন হাউজে এক আনু্ষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন মারুফুল।

দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের মারুফুল বলেন, ‘আমাদের হাতে সময় খুবই কম। ভারত যাওয়ার আগে আমরা মাত্র ২১ দিন সময় পাচ্ছি। এর মধ্যেই আমাকে সব ধরনের প্রস্তুতি নিতে হবে। আর প্রস্তুতির সময় আমরা শারীরিক ও মানসিক দুই বিভাগেই কাজ করবো। খেলোয়াড়দের মানসিক দৃঢ়তা ও লড়াকু মানসিকতা অর্জনে কাজ করতে হবে। এখন আমার কাছে এক-একটি দিন একটি বছরের সমান। ’  

এর আগে, গেল ২৪ নভেম্বর ইতালিয়ান কোচ ফ্যাবিও লোপেজকে সরিয়ে মারুফল হককে কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে মারুফুলের সহকারী হিসেবে থাকবেন গঞ্জালো মোরেনা ও জুলফিকার মাহমুদ মিন্টু।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ২৮ নভেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।