ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

টানা ১১ ম্যাচ গোল করে ভার্ডির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
টানা ১১ ম্যাচ গোল করে ভার্ডির রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে সবার নজর কেড়েছে অখ্যাত ক্লাব লিচেস্টার সিটি। আর এ দলটিকে আলোর ঝলকানিতে আনার মূল কান্ডারি হিসেবে কাজ করেছেন স্ট্রাইকার জেমি ভার্ডি।

শনিবার রাতে তো রেকর্ডই গড়ে বসলেন।

ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে লিচেস্টারের ১-১ গোলে ড্রয়ের ম্যাচে একটি গোল করে লিগের ইতিহাসে টানা ১১ ম্যাচে গোল করার অন্যান্য রেকর্ড গড়লেন এ ইংলিশ তারকা। এরআগে ম্যানইউ’র সাবেক কিংবদন্তি রুড ফন নিস্তেলরয় টানা ১০ ম্যাচে গোল করে এতদিন এ রেকর্ডের মালিক ছিলেন।

লিচেস্টারের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে এদিন আতিথিয়েতা নিতে যায় ম্যানইউ। এ ম্যাচে জিতে দু’দলের সামনেই লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল। তবে শেষ পর্যন্ত ড্র করার ফলে অন্য ম্যাচে ম্যানচেস্টার সিটি জিতলে কারওই শীর্ষে ওঠা হয়নি।

ম্যাচের ২৪ মিনিটে ক্রিস্টিয়ান ফুচেসের বাড়ানো বলে সফরকারী গোলরক্ষকে বোকা বানিয়ে গোল উৎসব করেন ভার্ডি। আর ম্যাচে ১-০তে এগিয়ে যায় স্বাগতিকরা। তবে ভার্ডির রেকর্ড গড়া ম্যাচে লিচেস্টারকে জিততে দেয়নি ম্যানইউ মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েইস্টাইগার।

ম্যাচের প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডালে ব্লাইন্ডের সহায়তায় গোল করে রেড ডেভিলসদের সমতায় ফেরান জার্মান বিশ্বকাপ জয়ী তারকা শোয়েইনস্টাইগার। খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

এ ড্রয়ের ফলে শীর্ষে থাকা লিচেস্টার দুইয়ে নেমে গেলো। ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ২৯ পয়েন্ট। তবে সমান ম্যাচে সমান পয়েন্টে পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে ম্যানসিটি। আর ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে ম্যানইউ।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ২৯ নভেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।