ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

বিপর্যস্ত রিয়ালের ‘এইবার’ পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৫
বিপর্যস্ত রিয়ালের ‘এইবার’ পরীক্ষা ছবি : সংগৃহীত

ঢাকা: নতুন কোচ রাফায়েল বেনিতেজের অধীনে মৌসুমের শুরুটা ভালো করলেও মাঝপথে এসে খেই হারিয়েছে রিয়াল মাদ্রিদ। একের পর এক বিপর্যয়ের মধ্যেই দিন কাটছে স্প্যানিশ জায়ান্ট দলটির।

আর শক্তিশালী দলটির এবারের পরীক্ষার নাম পুঁচকে দল ‘এইবার’। দল হিসেবে এইবার ছোট হলেও চলতি মৌসুমে দুর্দান্ত পারফর্ম করায় নির্ভার হয়ে নামতে পারছেন না ক্রিস্টিয়ানো রোনালদোরা।

লা লিগার ম্যাচে এইবারের ঘরের মাঠ স্তেদিও মিউনিসিপাল দি ইকুরুয়ায় রাতে আতিথিয়েতা নেবে রিয়াল। বাংলাদেশ সময় রোববার (২৯ নভেম্বর) রাত নয়টায় মুখোমুখি হবে দু’দল।

লিগে টানা দু’ম্যাচ হেরে সমালোচনার মুখে পড়েছে রিয়াল। সেভিয়ার বিপক্ষে ৩-২ গোলে হারার পর চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে পাত্তাই পায়নি গ্যালাকটিকোরা। ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে এক হালি গোল হজম করতে হয়েছিল দলটিকে। আর এইবারের বিপক্ষে পরাজয় মানে ২০০৮-০৯ সালের পর লিগে টানা তিন ম্যাচে প্রথমবার ভরাডুবি।

দু’দলের সর্বশেষ দু’বারের দেখায় অবশ্য রিয়াল ৩-০ ও ৪-০ ব্যবধানে জিতেছিল।

বার্সার বিপক্ষে হারের পর জয়ে ফিরেছিল গত মৌসুমের শিরোপা শূন্য রিয়াল। চ্যাম্পিয়নস লিগে শাখতার দোনেস্কের বিপক্ষে পায় কষ্টার্জিত জয়। ম্যাচে ৪-০তে এগিয়ে থেকেও শেষ ১৫ মিনিটে হজম করতে হয় তিনটি গোল। তাই এইবার পুঁচকে দল হলেও হিসেব-নিকেশ করেই শিষ্যদের মাঠে নামাবে বেনিতেজ।

অপরদিকে, এইবার রয়েছে নিশ্চিন্তে। কারণ শেষ আট ম্যাচে দলটি মাত্র একটি খেলায় হেরেছে। এছাড়া চলতি মৌসুমে ১২ ম্যাচে হেরেছে কেবল দুই ম্যাচে। আর রিয়ালের বাজে সময় থাকায় সুযোগটা নিতে চান দলের মিডফিল্ডার আদ্রিয়ান গঞ্জালো, ‘তারা (রিয়াল) এখন নিজেদের সেরা ফর্মে নেই। আর এ মৌসুমে আমরা দারুণ খেলে চলেছি। সুতরাং তাদের বিপক্ষে খেলার এটিই সেরা সময়। ’

দু’দলেই রয়েছে ইনজুরি সমস্যা। রিয়ালের হয়ে রাফায়েল ভারানে, সার্জিও রামোস ও মার্সেলোকে থাকতে হবে সাইড লাইনে। আর বার্সার বিপক্ষে লাল কার্ড পাওয়া ইসকোকেও পাচ্ছে না দলটি। অন্যদিকে বিভিন্ন সমস্যায় এইবারের ফুটবলারদের মধ্যে থাকতে পারছেন না সিমিওন ভার্ডি, জামি জিমেনেজ ও আন্দ্রে গায়োসো।

লিগ টেবিলে ১২ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় ‍অবস্থানে রয়েছে রিয়াল। আর সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে এইবার।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, ২৯ নভেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।