ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

সুয়ারেজ না থাকায় আফসোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
সুয়ারেজ না থাকায় আফসোস ছবি: সংগৃহীত

ঢাকা: বার্সেলোনার সুপারস্টার লিওনেল মেসি, নেইমার আর রিয়াল মাদ্রিদের গোলমেশিন ক্রিস্টিয়ানো রোনালদো ব্যালন ডি’অরের তিনজনের চূড়ান্ত তালিকায় জায়গা করে নিয়েছেন। সে তালিকায় বার্সার আরেক তারকা উরুগুয়ের লুইস সুয়ারেজ না থাকায় অবাক হয়েছেন আর্জেন্টাইন দলপতি মেসি আর ব্রাজিল অধিনায়ক নেইমার।



মেসি জানান, ‘সুয়ারেজ ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় থাকার যোগ্য একজন ফুটবলার। ’ মেসির সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন ক্লাব সতীর্থ নেইমারও।

মেসি ইনজুরির কারণে এ মৌসুমে দুই মাস মাঠের বাইরে ছিলেন। তার অনুপস্থিতিতে দলের সকল শঙ্কা দূর করে দিয়েছিলেন লুইস সুয়ারেজ আর নেইমার। দলকে একের পর এক ম্যাচ জিতিয়েছেন তারা। এটা এ মৌসুমের ঘটনা। গত মৌসুমে সুয়ারেজ কাতালান দলটিতে প্রথম যোগ দিয়েই মেসি-নেইমারের সঙ্গে জুটি বেধে বার্সাকে পাইয়ে দিয়েছিলেন ট্রেবল শিরোপা। দলকে বিশ্বসেরা আক্রমণভাগে রূপান্তরিত করেছিলেন উরুগুইয়ান তারকা।

ইউরোপে মেসি-সুয়ারেজ-নেইমার আক্রমণভাগের নাম হয়ে গিয়েছিল ‘এমএসএন’। খেতাব পান ‘বার্সার তিন দানব’ হিসেবে। আক্রমণভাগের এ ত্রয়ী মিলে বার্সাকে পাইয়ে দেন ১২৫টি গোল। যার মধ্যে সুয়ারেজ একাই করেন ৪০টি গোল।

সুয়ারেজ প্রসঙ্গে মেসি জানান, ‘আমি নেইমার আর সুয়ারেজকে তিনজনের চূড়ান্ত তালিকায় দেখলে খুশি হতাম। সুয়ারেজ এ পুরস্কারের তালিকায় থাকার যোগ্য। তবে, রোনালদোও এ পুরস্কারের তালিকায় থাকার যোগ্য। আমরা প্রত্যেকে দারুণ সময় কাটিয়েছি। ’

সুয়ারেজ প্রসঙ্গে ব্রাজিল অধিনায়ক নেইমার জানান, ‘তিনজনের তালিকায় সুয়ারেজের থাকাটা জরুরি ছিল। সে এটার যোগ্য। তবে, ব্যক্তিগতভাবে আমি মেসিকে এ তালিকায় এক নম্বরে রাখছি। সুয়ারেজ আর মেসি আমার সবথেকে কাছের বন্ধু। আমি আরও বেশি সময় তাদের সঙ্গে কাটাতে চাই। ’

মেসি-নেইমার-সুয়ারেজ এই তিন সুপারস্টার গতবারের মতো চলতি মৌসুমেও প্রতিপক্ষের জন্য মূর্তমান আতঙ্ক হিসেবে আবির্ভূত হয়েছেন। দুর্দান্ত সাফল্যে এ তিন ত্রয়ী অসামান্য অবদান রেখে লা লিগায় এখন পর্যন্ত দলকে সর্বোচ্চ পয়েন্ট পাইয়ে দিয়েছেন। গ্রুপপর্বে চ্যাম্পিয়ন হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো’র টিকিটও নিশ্চিত করেছেন তারা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, ০১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।