ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

শনিবার শুরু জাতীয় পুরুষ ও নারী বক্সিং প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
শনিবার শুরু জাতীয় পুরুষ ও নারী বক্সিং প্রতিযোগিতা ছবি : সংগৃহীত

ঢাকা: দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় আগামী শনিবার (০৫ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও তৃতীয় নারী বক্সিং প্রতিযোগিতা-২০১৫’। প্রতিযোগিতা চলবে ০৭ ডিসেম্বর পর্যন্ত।



মঙ্গলবার (০১ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর, বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট, খ্যাতিমান ক্রীড়া সংগঠক ও কৃষিবিদ এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটন গ্রুপের হেড অব ট্রান্সপোর্ট কাজী মুস্তাফিজুর রহমান, ফেডারেশনের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস খানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

সংবাদ সম্মেলনে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর ব্যানারে ২৮তম পুরুষ ও তৃতীয় নারী বক্সিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা ওয়ালটন পরিবার বক্সিংয়ের হারানো গৌরব ফিরিয়ে আনতে চাই। এই টুর্নামেন্টে সারাদেশ থেকেই বক্সাররা অংশ নেবেন। আসন্ন এসএ গেমসের পর আমরা স্কুল ও কলেজ পর্যায়ে বক্সিং টুর্নামেন্ট করার চেষ্টা করবো। যাতে আমাদের পাইপলাইনে ভালো কিছু বক্সার থাকে। শুধু সার্ভিসেস দল নয়, অন্যান্য লেভেল থেকেও বক্সার তুলে আনা আমাদের লক্ষ্য। আমরা সামনে বিভাগ ও জেলা ভিত্তিক বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা করবো। ’

সংবাদ সম্মেলনে জানানো হয় প্রতিযোগিতার পুরুষ গ্রুপে ৭টি ও নারী গ্রুপে ৩টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরুষের ওজন শ্রেণিগুলো হল- ৪৯, ৫২, ৫৬, ৬০, ৬৪, ৬৯ ও ৭৫। আর নারীরা ৫১, ৬০ ও ৭৫ কেজি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও তৃতীয় নারী বক্সিং প্রতিযোগিতায় সকল সার্ভিসেস দল, বিকেএসপি, করপোরেশন, বাংলাদেশ রেলওয়ে, জেলা ক্রীড়া সংস্থা এবং স্বীকৃত বক্সিং ক্লাবসমূহের ২০-২৫টি দল অংশ নেবে। এতে অংশগ্রহণকারী বক্সারের সংখ্যা ৮০ জন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ০১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।