ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

খেলা

৮ মাস পর অনূর্ধ্ব-১৪ নারী দলের ফাইনাল

সিনিয়র স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৫
৮ মাস পর অনূর্ধ্ব-১৪ নারী দলের ফাইনাল ছবি: সংগৃহীত

ঢাকা: নেপালে ভয়াবহ ভূমিকম্পের কারণে গেল ২৬ এপ্রিল স্থগিত করা হয়েছিল দেশটিতে চলমান এএফসি অনূর্ধ্ব-১৪ নারী ফুটবল দলের ফাইনাল ম্যাচ। স্থগিতকৃত সেই ফাইনাল ম্যাচটির নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর।

দীর্ঘ ৮ মাস পর সেই ম্যাচ আবারও আয়োজনের উদ্যোগ নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

এএফসি কর্তৃক নির্ধারিত নতুন এই তারিখেই কাঠমান্ডুতে শিরোপা নির্ধারণী ম্যাচে স্বাগতিক নেপালের মুখোমুখি হবে বাংলাদেশের অনূর্ধ্ব-১৪ দলের মেয়েরা।

এ ম্যাচে বাংলাদেশ দলে যারা থাকবেন তারা হলেন: তাসলিমা, মাহমুদা আক্তার, রুপা আক্তার, সামসুন্নাহার, রুমা আক্তার, শিউলি আজিম, মোসাম্মাত নারগিস খাতুন, নাজমা, জোসনা, মোসাম্মাত রাজিয়া খাতুন, সানজিদা আক্তার, মোসাম্মাত মিসরাত জাহান মৌসুমি, শ্রীমতী কৃষ্ণ রানী সরকার, মারিয়া মান্ডা, তহুরা খাতুন, মনিকা চাকমা, মার্জিয়া, মোসাম্মাত সিরাত জাহান স্বপ্না।

উল্লেখ্য, টুর্নামেন্টের সেমিফাইনালে এশিয়ার শক্তিশালী দল ইরানের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে, ফাইনালের আগের দিনই নেপালে ভয়াবহ ভূমিকম্পের ঘটনা ঘটেছিল। ৭.৮ মাত্রার সে ভূমিকম্পে দেশটিতে কয়েক হাজার মানুষ হতাহত হয়। এ কারণে নির্ধারিত দিনে কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামের ফাইনাল ম্যাচটি স্থগিত করে বাংলাদেশ দলকে দেশে ফেরত পাঠানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, ০২ ডিসেম্বর ২০১৫
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।