ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

মেসির অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
মেসির অনন্য রেকর্ড

ঢাকা: জার্মান ক্লাবগুলো লিওনেল মেসিকে হিংসা করতেই পারে। তাদেরকে পেলেই যে ‍অগ্নিমূর্তি ধারণ করেন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন।

কেননা, চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে জার্মান ক্লাবের বিপক্ষে সর্বোচ্চ গোলদাতার আসনটি যে নিজের করে নিয়েছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মানির বায়ার লেভারকুসেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বার্সা। ম্যাচের প্রথম গোলটি আসে মেসির পা থেকে। তাতেই রেকর্ড বইয়ে নাম লেখান চারবারের ব্যালন ডি’অর জয়ী।

জার্মান ক্লাবের বিপক্ষে এটি ছিল মেসির ১৫তম গোল। চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ‍আর কোনো খেলোয়াড়ই জার্মান ক্লাবগুলোর বিপক্ষে এত সংখ্যক গোলের দেখা পাননি। কাতালানরা কোয়ার্টার ফাইনালে উঠলে সংখ্যাটা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ পেতে পারেন মেসি। তবে উলফসবার্গ ও বায়ার্ন মিউনিখ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় নকআউট পর্বে তিনি কোনো জার্মান ক্লাবকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন না।

ইউরোপ শ্রেষ্ঠত্বের চলতি মৌসুমে গ্রুপ পর্বের চার ম্যাচে মাঠে নেমে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়েছেন মেসি। সব আসর মিলিয়ে ৮০টি। তাহলে এবারই কি চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি করে ফেলবেন ফুটবলের ক্ষুদে জাদুকর!

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
আরএম

** আবারো ফিটনেস সমস্যায় মেসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।