ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

খেলা

শীর্ষে থেকে নকআউট পর্বে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
শীর্ষে থেকে নকআউট পর্বে লিভারপুল

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের পর ইউরোপা লিগেরও গ্রুপ পর্বের খেলা শেষ হলো। সুইস ক্লাব সিওনের সঙ্গে গোলশূন্য ড্র করলেও গ্রুপ শীর্ষে থেকেই নকআউট পর্ব নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্ট লিভারপুল।

‘বি’ গ্রুপের অপর ম্যাচে রাশিয়ার রুবিন কাজানের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ফ্রেঞ্চ ক্লাব বোর্ডেক্স।

স্বাগতিক সিওনের মাঠে খেলার শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকে লিভারপুল। আক্রমণাত্মক ফুটবলে স্বাগতিকদের রক্ষণভাগ ব্যস্ত রাখেন কুতিনহো-রবার্তো ফিরমিনোরা। তবে পুরো ম্যাচ জুড়েই গোলের জন্য হাহাকার করে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। তাই নকআউট পর্বের আগে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়ে অল রেডসরা।

পয়েন্ট টেবিলে ছয় ম্যাচ শেষে দুই জয় ও চার ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুন্ন রাখে লিভারপুল। তবে সিওনের বিপক্ষে হেরে গেলেই এক থেকে দুইয়ে নামতে হতো। সমান ম্যাচে সিওনের সংগ্রহ ৯ পয়েন্ট। ছয় পয়েন্টে তিনে রুবিন কাজান আর চার পয়েন্টে তলানিতে বোর্ডেক্স।

আগামী ১৪ ডিসেম্বর ইউরোপা লিগের রাউন্ড ৩২-এর ড্র অনুষ্ঠিত হবে। ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি প্রথম লেগ ও ২৫ ফেব্রুয়ারি ফিরতি পর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।