ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

খেলা

গ্রুপ পর্বে নাপোলির শতভাগ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
গ্রুপ পর্বে নাপোলির শতভাগ জয় ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোপা লিগে নাপোলির জয়রথ ছুটছেই। গ্রুপ পর্বে শতভাগ জয় নিয়েই নকআউট পর্ব নিশ্চিত করলো ইতালিয়ান জায়ান্টরা।

ছয় ম্যাচে প্রতিপক্ষের জালে ২২ বার বল পাঠান হিগুয়েইন-মার্টেনস-ক্যালিজন-লরেঞ্জো ইনসাইনরা। শেষ ম্যাচে পোলিশ ক্লাব লেগিয়া ওয়ারশকে ৫-২ গোলে উড়িয়ে দেয় নাপোলি। ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে ডেনমার্কের মিডজিল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে বেলজিয়ামের ক্লাব ব্রুজ।

সাওলো পাওলো স্টেডিয়ামে অনুমিতভাবেই লেগিয়ার রক্ষণভাগে মুহূর্মুর্হূ আক্রমণ চালায় নাপোলি। খেলার শুরু থেকে শেষ অবধি তা অব্যাহত থাকে। ম্যাচের ৬৮ শতাংশ বলই থাকে স্বাগতিকদের দখলে ‍থাকে। নাপোলির হয়ে এ ম্যাচে বিশ্রামে ছিলেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন।

প্রথমার্ধের ৩২ মিনিটে গোল উৎসবের সূচনা করেন চেলসি থেকে ধারে খেলতে আসা ইংলিশ ডিফেন্ডার নাথানিয়েল চ্যালোবাহ। সাত মিনিট পরই ব্যবধান দ্বিগুন করেন ইতালিয়ান স্ট্রাইকার লরেঞ্জো ইনসাইন। দুই গোলে এগিয়ে থেকে বিরিতে যায় মাউরিজিও সারির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন স্প্যানিশ স্ট্রাইকার জোসে ক্যালিজন। এর পাঁচ মিনিট পর লেগিয়ার হয়ে একটি গোল পরিশোধ করেন মিডফিল্ডার স্টোজান ভ্রানজেস। তবে তিন মিনিট বাদেই ভিজিটরদের জালে বল পাঠান নাপোলির ড্রায়েস মার্টেনস। ইনজুরি সময়ে জোড়া গোল আদায় করে নেন ২৮ বছর বয়সী এ বেলজিয়ান স্ট্রাইকার। আর একেবারে শেষ মুহূর্তে লেগিয়ার হয়ে গোলের খাতায় নাম লেখান সার্বিয়ান স্ট্রাইকার আলেক্সান্ডার প্রিজোভিক।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।