ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

খেলা

নিষিদ্ধই হলেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৫
নিষিদ্ধই হলেন বেনজেমা ছবি: সংগৃহীত

ঢাকা: অবশেষে নিষিদ্ধই করা হলো ফ্রান্সের তারকা স্ট্রাইকার করিম বেনজেমাকে। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন এক বিবৃতিতে জানিয়েছে, অনির্দিষ্টকালের জন্য ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না এই স্ট্রাইকার।



ফলে, নিজের দেশে ২০১৬’র ইউরোতে খেলার সুযোগ নাও হতে পারে রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এ তারকার।

২৭ বছর বয়সী ফরাসি এ স্ট্রাইকার জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়ান। ভালবুয়েনার সেক্স টেপটি ব্ল্যাকমেইলারদের হাতে চলে যায় এবং তারা অর্থ দাবি করে। ভিডিও টেপটি ফাঁস করে দেয়ার হুমকিও দেয়া হয়। যার ফলে, ভিডিও টেপ নিয়ে ফাঁসানোর অভিযোগ উঠে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের বিরুদ্ধে। ফ্রান্সের আদালতে এ নিয়ে মামলাও চলে বেনজেমার বিরুদ্ধে।

গত মাসে জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে ভালবুয়েনা এবং বেনজেমাকে দল থেকে বাদ দিয়েছিলেন কোচ দিদিয়ের দেশম। বর্তমানে বেনজেমার বিপক্ষে ফৌজদারি মামলায় তদন্ত চলছে।

ব্ল্যাকমেইলিংয়ের এ ঘটনায় বেনজেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানিয়েছে ফরাসি ফুটবল সংস্থা।

ফরাসি ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট নোয়েল লে গ্রায়েট জানান, বেনজেমাকে জাতীয় দল থেকে নিষিদ্ধ করার সিদ্ধান্তটি সত্যিই কঠিন ছিল। কিন্তু, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ফ্রান্সে অনুষ্ঠেয় ২০১৬ ইউরোতে হয়তো নিষিদ্ধ থাকতে হবে বেনজেমাকে। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়েছে। তদন্ত শেষ হওয়ার পর নির্দোষ প্রমাণিত হলেই তাকে জাতীয় দলে আবারো ডাকা হবে।

২০০৭ সালে ফ্রান্সের হয়ে অভিষেকের পর এ পর্যন্ত দেশের জার্সি গায়ে ৭৭ ম্যাচে ২৭ গোল করেছেন বেনজেমা। ক্লাব পর্যায়ে ৪৬২ ম্যাচে তার গোলসংখ্যা ২২৬টি। রিয়ালের হয়ে ২৯৪ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১৪৫বার। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মালমোর বিপক্ষে হ্যাটট্রিক করেন বেনজেমা।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ১১ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।