ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ব্লাস্টের আয়োজনে ‘দুরন্ত মহাখালীর’ দুরন্ত জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
ব্লাস্টের আয়োজনে ‘দুরন্ত মহাখালীর’ দুরন্ত জয় ছবি: সংগৃহীত

ঢাকা: আন্তর্জাতিক মানবাধিকার দিবস ও মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ‘বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)’ এর আয়োজনে দুরন্ত মহাখালী ২-০ গোলে হারিয়েছে অনিরুদ্ধ মহাখালীকে।

ঢাকা শহরের সাততলা, কুনিপাড়া, বেগুনবাড়ী, তেজগাঁও, নাখালপাড়া, কড়াইল, বেগুনটিলা, বাউনিয়া বাধঁ, ভাসানটেক, ঢাকা উদ্যান, নবোদয় হাউজিং, প্রভাতী হাউজিং, বুদ্ধিজীবী স্মৃতি সৌধ, রায়ের বাজার, বেড়িবাধঁ সংলগ্ন ১৫টি বস্তি এলাকার ৭২ জন কিশোরী এবং নারীদেরকে নিয়ে ৬টি দল গঠনের মাধ্যমে ‘সখি প্রথম নারী ফুটবল টুর্নামেন্ট ২০১৫’ আয়োজন করে।



বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ঢাকাস্থ লালমাটিয়ার লালমাটিয়া হাউজিং সোসাইটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কড়াইলের নারী ও কিশোরীদের সমন্বয়ে গঠিত দুরন্ত মহাখালী ২-০ গোলে বিজয়ী হয়ে শিরোপা জয় করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্লাস্টের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এডভোকেট জেড আই খান পান্না, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্টিকেল ১৯ এর কান্ট্রি ডিরেক্টর তাহমিনা রহমান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্লাস্টের অনারারী নির্বাহী পরিচালক ব্যারিস্টার সারা হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন ড. শরিফা বেগম, প্রধান নির্বাহী, বিডাব্লিউএইচসি; কামরুন নাহার, সদস্য, নারীপক্ষ; ডা. শাহ্ হালিমুর রশিদ, ম্যানেজার, মেরী স্টোপ্স বাংলাদেশ ও ১৫টি বস্তি এলাকার ব্যক্তিবর্গ।

ব্লাস্টের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এডভোকেট জেড আই খান পান্না সকল অংশগ্রহণকারীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই নারীরাই একদিন বাংলাদেশের হয়ে বিশ্ব জয় করবে।

ড. শরিফা বেগম, প্রধান নির্বাহী, বিডাব্লিউএইচসি বলেন, খেলা খুবই আনন্দদায়ক ও অনুপ্রেরণামূলক ছিল। অংশগ্রহণকারীদের অভিনন্দন জানানোর পাশাপাশি আয়োজকদের ধন্যবাদ জানান সুবিধাবঞ্চিত এলাকার নারীদের জন্য এমন সুযোগ করে দেয়ার জন্য।

বিজয়ী দলের অধিনায়ক রাত্রি বলেন, আমরা অনেক কষ্ট করেছি। ব্লাস্ট, সখি প্রকল্প আমাদের অনেক সহযোগিতা করেছে। আমরা আবারো খেলবো, আবারো জিতব।

উল্লেখ্য যে, ব্লাস্ট ২০১৩ সাল হতে ‘সখি - নারীর স্বাস্থ্য, অধিকার এবং ইচ্ছাপূরণ’ নামে একটি প্রকল্প নিয়ে কাজ করছে। সখি প্রকল্প ঢাকা শহরের ১৫টি বস্তি এলাকার নারীদের প্রতি নির্যাতন প্রতিরোধ ও নারীর স্বাস্থ্য অধিকার সম্পর্কে সচেতনতাসহ বিনামূল্যে আইনগত এবং স্বাস্থ্য সেবার কাজ করছে। নেদারল্যান্ডস দুতাবাসের আর্থিক সহযোগিতায় পরিচালিত এই প্রকল্পের নেতৃত্ব দিচ্ছে ব্লাস্ট এবং বাস্তবায়নকারী অন্যান্য সহযোগী সংস্থা হিসাবে আমরাই পারি ক্যাম্পেইন, বিডাব্লিউএইচসি এবং মেরী স্টোপস্ বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।