ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ঘুড়ে দাঁড়াবে বাংলাদেশ: সালাহউদ্দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
ঘুড়ে দাঁড়াবে বাংলাদেশ: সালাহউদ্দিন ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সাফ ফুটবলে বাংলাদেশ দলের পারফরম্যান্স ছিল দারুণ হতাশাজনক। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে আফগানিস্তানের কাছে ৪-০ ও মালদ্বীপের বিপক্ষে ৩-১ গোলে হেরে ছিটকে গেছে সেমিফাইনালে ওঠার লড়াই থেকে।

যদিও শেষ ম্যাচে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে সান্ত্বনার জয় পেয়েছেন মামুনুলরা।

তবে, সাফে ব্যর্থ বাংলাদেশ ফুটবল দল বঙ্গবন্ধু গোল্ডকাপে ঠিকই ঘুড়ে দাঁড়াবে। এমনটি দাবী করলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো: সালাহউদ্দিন। ২৯ ডিসেম্বর (মঙ্গলবার) রাজধানীর স্থানীয় একটি হোটেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফিক্সার ড্র অনুষ্ঠানে এ কথা বলেন বাফুফে সভাপতি।

বাংলাদেশ দলের উজ্জ্বল ভবিষ্যৎ নিয়ে সংবাদ সম্মেলনে তিনি আরও জানান, ‘সাফের ব্যর্থতা কাটিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে আমরা ঠিকই ঘুরে দাঁড়াব। ফুটবলে আমাদের ভিশন ২০২২ নিয়ে ইতোমধ্যেই কাজ শুরু করেছি। তার ফলাফল স্বরুপ আপনারা দেখেছেন, আমাদের সাফ অনূর্ধ্ব-১৬ তে আমরা চ্যাম্পিয়ন হয়েছি। পাশাপাশি আমাদের অ-১৪ দলের মেয়েরা এএফসি কাপে চ্যাম্পিয়ন হয়েছ। অতএব আপনাদের ভাবনার কিছু নেই। ফুটবলে আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল। ’

এদিন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নবনিযুক্ত কোচ মারুফুল হকের পদত্যাগ নিয়েও কথা বলেন সালাউদ্দিন, ‘মারুফ বলেনি যে সে থাকবেনা। উনি দীর্ঘ মেয়াদে কোচের দায়িত্ব পালন করতে চেয়েছেন। তবে, উনি থাকলে ভালো। আর না থাকলে আমাদের বিকল্প ভাবতে হবে। ’

এর আগে বঙ্গবন্ধু গোল্ড কাপের চতুর্থ আসরের (৮ থেকে ১৯ জানুয়ারি) ফিক্সার ড্র অনুষ্ঠিত হয়। ড্র অনুযায়ী এবারের আসরে অংশ নেয়া ৮টি দলকে ‘এ’ ও ‘বি’ এই দুই গ্রুপে ভাগ করা হয়।

‘এ’ গ্রুপের দলগুলো হলো: মালয়েশিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ। আর ‘বি’ গ্রুপে রয়েছে বাহরাইন, মালদ্বীপ, কম্বোডিয়া ও বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।

এবারের টুর্নামেন্টের ভেন্যু হিসেবে থাকছে যশোর জেলা স্টেডিয়াম ও বঙ্গবন্ধু স্টেডিয়াম। অন্যদিকে, সিলেট এবারের আসরের ভেন্যু হিসেবে নির্বাচিত হলেও অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের প্রস্তুতির কারণে তা বাতিল হয়েছে।

টুর্নামেন্টের গ্রুপ পর্বের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে যশোরে। এরপর, গ্রুপ পর্বের বাদ বাকি ম্যাচসহ সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

প্রসঙ্গত, সাফে মালদ্বীপের বিপক্ষে ৩-১ গোলে হেরে গ্রুপ পর্ব থেকে বাংলাদেশ দল বাদ পড়ার পর দিনই টুর্নামেন্ট শেষে কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন মারুফুল হক।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ২৯ ডিসেম্বর, ২০১৫
এইচএল/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।