ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খেলা

ইতালিয়ান কাপের শেষ আটে এসি মিলান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
ইতালিয়ান কাপের শেষ আটে এসি মিলান ছবি: সংগৃহীত

ঢাকা: শেষ ষোলোর ম্যাচে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে ইতালিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে এসি মিলান। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে দুই গোলের লিড নিয়ে জয় নিশ্চিত করে কার্লোস বাক্কা-কেইসুকে হোন্ডারা।



জেনোয়ার লুইজি ফেরারিস স্টেডিয়ামে আক্রমণাত্মক ফুটবলে প্রথমার্ধে দু’দলই ছিল সমানে সমান। তবে কেউই কাঙ্ক্ষিত গোলের দেখা পাননি। দ্বিতীয়ার্ধ শুরুর পাঁচ মিনিটের মাথায় এসি মিলানের অপেক্ষার ঘটে। ফ্রেঞ্চ স্ট্রাইকার এমবায়ে নিয়াংয়ের গোলে পিছিয়ে পড়ে সাম্পদোরিয়া।

অন্যদিকে, ম্যাচের ৬৪ মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় সাম্পদোরিয়া। মিলান মিডফিল্ডার জুরাজ কুচকাকে মারাত্মক ট্যাকল করে লাল দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার এরভিন জুকানোভিচ। এরপর নির্ধারিত সময়ের আগে আর ম্যাচে ফিরতে পারেনি সাম্পদোরিয়া।

ইনজুরি সময়ের শেষ মুহূর্তে কার্লোস বাক্কার গোলে সাম্পদোরিয়ার সমতায় ফেরার শেষ চেষ্টাটুকুও ভেস্তে যায়। রেফারি শেষ বাঁশি বাজানোর পর সমর্থকদের উল্লাসের সঙ্গে শেষ আট নিশ্চিতের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের কোপা ইতালিয়া (ইতালিয়ান কাপ) চ্যাম্পিয়নরা।

সেমির টিকিট নিশ্চিতে আগামী ২০ জানুয়ারি কারপির মুখোমুখি হবে এসি মিলান।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।