ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

খেলা

ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসব শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৫
ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসব শুরু ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও দেশের স্বনামধন্য ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শুরু হলো ‘ওয়ালটন ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসব-২০১৫’। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা শনিবার (১৯ ডিসেম্বর) শেষ হবে।



শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল ১১টায় ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে ‘ওয়ালটন ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসব-২০১৫’ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন মো. জিল্লার রহমান, সভাপতি, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা ও ঢাকা বিভাগীয় কমিশনার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। আরো উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মিসেস সাবিনা খানম ও সাধারণ সম্পাদিকা কামরুন নাহার হিরু এবং প্রবীণ ক্রীড়া সংগঠক ও ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সদস্য আলহাজ্ব ফরিদা আক্তার বেগমসহ অন্যান্য কর্মকর্তাগণ।

ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসবে ঢাকার চারটি জোনের (ময়মনসিংহ, জামালপুর, ফরিদপুর ও ঢাকা) প্রায় দুই শতাধিক প্রতিযোগী অংশ নিয়েছে। ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে অ্যাথলেটিকস, হ্যান্ডবল, ভলিবল ও কাবাডি- এই চারটি ডিসিপ্লিনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

ক্রীড়া উৎসবে উদ্বোধনী দিনে অনুষ্ঠিত হয় ভলিবল ও অ্যাথলেটিকস ডিসিপ্লিনের প্রতিযোগিতা। আর ১৯ ডিসেম্বর দ্বিতীয় দিন অনুষ্ঠিত হবে কাবাডি ও হ্যান্ডবল।

‘ওয়ালটন ঢাকা বিভাগীয় মহিলা ক্রীড়া উৎসব-২০১৫’ উদ্বোধনী দিনে অ্যাথলেটিকসের ফলাফল:

২০০ মিটার দৌড়: প্রথম হয়েছেন লিলি আক্তার, রাজবাড়ী ও দ্বিতীয় হয়েছেন আয়শা আক্তার, ময়মনসিংহ এবং তৃতীয় হয়েছেন মিম আক্তার, ময়মনসিংহ। ৪০০ মিটার দৌড়: প্রথম হয়েছেন আয়শা আক্তার, ময়মনসিংহ ও দ্বিতীয় হয়েছেন সালমা আক্তার, নেত্রকেনা এবং তৃতীয় হয়েছেন রিপা, ফরিদপুর।

গোলক নিক্ষেপ: ৭.৮৮ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছেন ইসমত জাহান টুকু, ঢাকা, ও ৭.৮৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছেন সুরমা আক্তার, ময়মনসিংহ এবং ৭.১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন মনি বিশ্বাস, ময়মনসিংহ।

চাকতি নিক্ষেপ: ২৯.৫৪ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছেন ফাতেমা, কিশোরগঞ্জ, ও ২১.০৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছেন লিপি আক্তার, টাঙ্গাইল এবং ১৯.৯৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন সুরমা আক্তার, ময়মনসিংহ।

বর্শা নিক্ষেপ: ২৩.২৭ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছেন ফাতেমা আক্তার, ময়মনসিংহ ও ২০.৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়েছেন ইসমত জাহান, ঢাকা এবং ২০.৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন সারমিন, ঢাকা।

লং জাম্প: প্রথম হয়েছেন সালমা আক্তার, নেত্রকেনা, দ্বিতীয় হয়েছে তাহমিনা, টাঙ্গাইল এবং তৃতীয় হয়েছেন মিম আক্তার, ময়মনসিংহ। উচ্চ লম্ফ: প্রথম হয়েছেন মাহবুবা জাহান, নেত্রকেনা ও দ্বিতীয় হয়েছেন ঝুমা, ময়মনসিংহ এবং তৃতীয় হয়েছেন রোকসানা আক্তার, ঢাকা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ১৮ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।