ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

যে তালিকায় শীর্ষে মেসি, ছয়ে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
যে তালিকায় শীর্ষে মেসি, ছয়ে রোনালদো ছবি : সংগৃহীত

ঢাকা: আগামী বছরের জানুয়ারিতে জানা যাবে কে হচ্ছেন ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার বা ব্যালন ডি’অর জয়ী। ব্যালন ডি’অরের তিন জনের তালিকায় রয়েছেন লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো ও নেইমার।

তবে স্প্যানিশ পত্রিকা মার্কার জরিপে আগেই শীর্ষস্থান দখল করে নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

২০১৫ সালে পারর্ফম করা সেরা ৫০ জন ফুটবলারের মাঝে একটি ভোটিং পোল খুলে দেয় মার্কা। ভোটে অংশগ্রহন করেন ৭ হাজার ৫’শ স্প্যানিশ ভোটার। যাদের মধ্যে সর্বোচ্চ আট শতাংশ ভোট পেয়ে সেরা ফুটবলারের তকমা নিজের গায়ে জড়ান বার্সেলোনার প্রাণ ভোমরা মেসি।

মেসি ২০১৫ সালে কাতালানদের হয়ে সম্ভাব্য ছয়টি শিরোপার মধ্যে পাঁচটিতে ট্রফির স্বাদ নেন। যার কারণে স্প্যানিশরা চারবারের ব্যালন ডি’অর জয়ীকেই বেছে নিয়েছেন। অন্যদিকে ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্বল থাকলেও ক্লাব রিয়াল মাদ্রিদ কোন শিরোপা জিততে না পারায় সমর্থকরা ভোট দিতে আগ্রহী হননি ক্রিস্টিয়ানো রোনালদোর প্রতি।

এ তালিকায় চার শতাংশ ভোট পেয়ে ছয়ে রয়েছেন পর্তুগিজ অধিনায়ক রোনালদো। তবে ছয়ে তিনি একা নন। তার সঙ্গে একই পজিশনে রয়েছেন বার্সার ক্লাউদিও ব্রাভো ও সার্জিও বুসকেটস।

সাত শতাংশ ভোট পেয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয় ‍অবস্থানে রয়েছেন ‘এমএসএন’ ত্রয়ীর অন্য দুই তারকা লুইস সুয়ারেজ ও নেইমার। আর চার ও পাঁচে রয়েছেন বার্সার অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা ও বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোভস্কি। তারা ভোট পেয়েছেন পাঁচ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০১৫
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।