ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

পর্যটন

পর্যটন সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
পর্যটন সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠন

ঢাকা: পর্যটনবান্ধব সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ, দেশের বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকা ও টেলিভিশন মিডিয়ায় কর্মরত পর্যটন সাংবাদিকদের মধ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলা এবং তাদের কর্মক্ষেত্রের সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে গঠিত পর্যটন সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতি’ (বিপিএসএস)-এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতদিন একটি আহ্বায়ক কমিটি দিয়ে কার্যক্রম পরিচালিত হলেও এবার সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

   

বুধবার (৭ ডিসেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংগঠনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির দপ্তর সম্পাদক ইসমাইল গাজীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশের আলোর যুগ্ম বার্তা সম্পাদক ও দ্য ট্যুরিজম টাইমসের সম্পাদক আনজুমান আরা শিল্পী এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উইকলি দ্য ম্যাসেজ বাংলাদেশের সম্পাদক ও টিভি উপস্থাপক কাজী রহিম শাহরিয়ার। ১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি দ্য ট্যুরিজম ভয়েজের সম্পাদক শহিদুল ইসলাম সাগর, অর্থ সম্পাদক দ্য ডেইলি টাইমস অব বাংলাদেশের সিনিয়রসহ সম্পাদক ও নিউজওয়ার্ল্ড ডটনেটের সম্পাদক নাজু মির্জা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রতিদিনের বাংলাদেশের সহ-সম্পাদক গোলাম কিবরিয়া, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক বাংলা টিভির সাবেক ভারপ্রাপ্ত প্রধান প্রতিবেদক আসাদ রিয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলা ভিশনের স্টাফ রিপোর্টার কেফায়েতউল্লাহ চৌধুরী (শাকিল), দপ্তর সম্পাদক নদীকণ্ঠ ও নদী টিভি ডটকমের সম্পাদক ইসমাইল গাজী।

নির্বাহী সদস্যরা হলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার শামীম আহমেদ, সংবাদ প্রকাশের স্টাফ রিপোর্টার জাহিদ রাকিব ও ট্রাভেল ওয়ালর্ল্ডের ব্যবস্থাপনা সম্পাদক ফিরোজ আহমেদ।     

সংগঠনের নেতারা বলেন, পর্যটন সাংবাদিকদের মর্যাদা ও স্বীকৃতির বিষয়ে অতীতে কোনো সংগঠন কোনো উদ্যোগ নেয়নি। এমন পরিস্থিতিতে বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য, দর্শনীয় স্থান ও পর্যটন আকর্ষণ সমূহ দেশি-বিদেশি পর্যটকদের কাছে তুলে ধরা এবং ট্যুরিজম ও অ্যাভিয়েশন শিল্পের প্রচার, প্রসার ও বিকাশের মাধ্যমে একটি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনে কার্যকর ভূমিকা পালন, দেশের বিভিন্ন জাতীয় পত্র-পত্রিকা ও টেলিভিশন মিডিয়ায় কর্মরত পর্যটন সাংবাদিকদের অধিকার ও দাবি আদায়, কর্মক্ষেত্রে কাজের অনুকূল পরিবেশ তৈরি এবং বিরাজমান সমস্যাগুলো চিহ্নিতকরণ ও সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে গড়ে উঠেছে বাংলাদেশ পর্যটন সাংবাদিক সমিতি (বিপিএসএস)।

এর আগে সংগঠনটির সদ্য সাবেক আহ্বায়ক আনজুমান আরা শিল্পীর সভাপতিত্বে এবং সদ্য সাবেক সদস্য সচিব কাজী রহিম শাহরিয়ারের সঞ্চালনায় সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এমকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa