ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

পর্যটন

‘ভাইরাল হওয়া হাতাহাতির ঘটনা বিমানের নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
‘ভাইরাল হওয়া হাতাহাতির ঘটনা বিমানের নয়’

ঢাকা: উড়োজাহাজের ভেতর দুজন যাত্রীর হাতাহাতির একটি ভিডিও গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। দিপংকর বিশ্বাস নামে এক ব্যক্তির বরাতে এ ঘটনা বাংলাদেশ বিমানের বলে প্রচার করা হচ্ছে।

 

তবে ভাইরাল হওয়া সেই ভিডিও বিমানের অভ্যন্তরে নয় বলে দাবি করেছে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ।

বিমানের চিফ পার্সার (পি অ্যান্ড এস) ওয়াহিদা মাসুক ও এডমিন শাখার এসিসস্ট্যান্ট ম্যানেজার শাকিল (পি এন্ড এস) স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ বিমানে দিপংকর বিশ্বাস নামে কোনো ইনফ্লাইট পরিষেবা কর্মী নেই। ইনফ্লাইটে এ ধরণের ঘটনা ঘটলে বিমানের (এসওপি) অনুযায়ী পার্সার লগ এবং লগে লিপিবদ্ধ করা হয়। ঘটনার গুরুত্ব বিবেচনা করে তৎক্ষণাৎ কর্তৃপক্ষের নজরে আনা হয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। বাংলাদেশ বিমানে এ ধরণের কোন ঘটনার বর্ণনা পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিম বাংলানিউজকে বলেন, এটা আমাদের নজরে এসেছে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েরও নজরে এসেছে। আমরা এটা খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছি। এটা নিয়ে আমরা কাজ করেছি ইতোমধ্যে। আমরা কয়েকজনকে প্রাথমিক নোটিশও দিয়েছি। কারণ এটার সোর্স খুবই দুর্বল। সম্প্রতি সময়ে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বিমানে।

তিনি আরও বলেন, নিউজটা একটি বেসরকারি এয়ারলাইনসের অধীনস্থ একটা পত্রিকা করেছে। আমরা চাই যে কায়েমী স্বার্থবাদী যারা আছে, তারা যাতে বিমানের তথা দেশের বিরুদ্ধে কিছু না করতে পারে। এই নিউজে কোনো ফ্লাইট নম্বর নাই, শিডিউল নম্বর নাই।

শফিউল আজিম বলেন, আমাদের সঙ্গে তো ব্যাংককে কোনো বোয়িং-777 যায় না। আমরা বিষয়টা চেক করেছি এবং এ ধরনের কোনো ঘটনা নেই। আমাদের একটা ইন্টারন্যাশনাল কম্পলাইয়েন্স মেনে চলতে হয়। যে সোর্স থেকে এই ইনফরমেশন এসেছে, আমরা সেটাও শনাক্ত করার চেষ্টা করছি। এটা যদি বস্তুনিষ্ঠ বিষয় হয়, আমরা এটা কারেকশন করব। অন্যথায় আমরা কঠোর অবস্থানে যাব।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমকে/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।