ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

পর্যটন

খাগড়াছড়ি-সাজেকে পর্যটক সমাগম বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
খাগড়াছড়ি-সাজেকে পর্যটক সমাগম বেড়েছে

খাগড়াছড়ি: হরতাল-অবরোধের মতো কর্মসূচি না থাকায় ভোটের ডামাঢোলের মধ্যেও খাগড়াছড়ি ও সাজেকে পর্যটক সমাগম বেড়েছে। কয়েকদিন আগেও বিএনপির অবরোধ কর্মসূচিতে পর্যটকশূন্য থাকলেও এখন দর্শনার্থীদের ভিড়ে মুখরিত।

ছুটি নিয়ে অনেকেই ঘুরতে এসেছেন।

আলুটিলা রহস্যময় সুড়ঙ্গ, ঝুলন্ত ব্রিজ, রিছাং ঝরনাসহ বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে পর্যটককে মুখরিত পর্যটনকেন্দ্র। পর্যটকের ভিড় বেড়েছে সাজেকেও। সাজেকের রুইলুই ও কংলাক পর্যটনকেন্দ্রে পর্যটক সমাগম বেড়েছে। প্রকৃতি দেখে মুগ্ধ পর্যটকরা। অবরোধ না থাকায় অতিথি বাড়ায় খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। খাগড়াছড়ির আবাসিক হোটেলগুলোর অধিকাংশ রুম বুকিং হয়ে গেছে।

এদিকে পর্যটনকেন্দ্রগুলো পর্যটক নিরাপত্তা ও ভোগান্তি এড়াতে কাজ করছে ট্যুরিস্ট পুলিশ। ট্যুরিস্ট পুলিশের নিয়মিত টহলের পাশাপাশি কাজ করছে সাদা পোশাকের পুলিশও। খাগড়াছড়িতে পর্যটন মৌসুমে মাসে অন্তত ২০ হাজার পর্যটক ভ্রমণ করেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার (এসপি) মুক্তা ধর বলেন, পর্যটকদের নিরাপত্তায় ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। স্পটগুলো সাদা পোশাকে নজরদারিতে রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সম: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।