ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

পর্যটন

দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
দেবতাখুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

বান্দরবান: দীর্ঘ ছয় মাস পর খুলে দেওয়া হলো বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলায় অবস্থিত অন্যতম পর্যটনকেন্দ্র দেবতাখুম।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় আগামী ২২ জানুয়ারি থেকে পর্যটকরা দেবতাখুমে ভ্রমণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ১৪ জুলাই জারি করা গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, বান্দরবান সেনানিবাসের ১৭ জানুয়ারি ২০২৪ তারিখের গণবিজ্ঞপ্তির মাধ্যমে রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ২২ জানুয়ারি থেকে প্রত্যাহার করা হলো।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, দীর্ঘদিন বন্ধ থাকলেও আগামী ২২ জানুয়ারি থেকে পর্যটকরা বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাখুমে ভ্রমণ করতে পারবেন, তবে পর্যটকদের দুর্গম এলাকায় ভ্রমণের আগে উপজেলা প্রশাসন থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহ করে যথাযথ সর্তকতা অবলম্বন করতে হবে।

প্রসঙ্গত, বান্দরবানের দুর্গম এলাকাগুলোয় সন্ত্রাসীদের আনাগোনা বেড়ে যাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় সন্ত্রাসীদের নির্মূলে অভিযান শুরু করে যৌথবাহিনী। বান্দরবানে কয়েকটি উপজেলায় কয়েক দফা গণবিজ্ঞপ্তির জারি করে পর্যটকদের নিরাপত্তায় ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে জেলা প্রশাসন।

সর্বশেষ ২০২৩ সালের ১৪ জুলাই বান্দরবানের জেলা প্রশাসক এক গণবিজ্ঞপ্তির জারি করে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার দেবতাখুমে পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছিল।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।