ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

পর্যটন

পাঁচ কোটির বেশি লেনদেন ট্র্যাভেল মার্টে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৭
পাঁচ কোটির বেশি লেনদেন ট্র্যাভেল মার্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন ইকবাল সোবহনান চৌধুরী

ঢাকা: পর্যটন শিল্পের বিকাশে তিন দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক পর্যটন মেলা ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা ট্র্যাভেল মার্টে এবার পাঁচ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। সমাপনী অনুষ্ঠানে মেলার মূল আয়োজক দি বাংলাদেশ মনিটরের সম্পাদক এ তথ্য প্রকাশ করেন।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে বৃহস্পতিবার (৩০ মার্চ) শুরু হয় তিন দিনব্যাপী ট্রাভেল মার্ট।

আয়োজক সূত্রে জানা যায়, এবার ১৫ হাজারের অধিক দর্শনার্থী মেলাটি পরিদর্শন করেছেন এবং মেলা চলাকালে পাঁচ কোটি টাকার অধিক লেনদেন হয়েছে।

পর্যটন মেলায় অংশ নেওয়া এয়ারলাইন্স, ট্যুর অপারেটর, হোটেল/রিসোর্ট অগ্রিম টিকিট বুকিং গ্রহণ করে। অন্যান্যবারের মতো এবারেও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো তাদের পণ্য ও সেবার ওপর আকর্ষণীয় মূল্যছাড় দেয়।

১৪তম ঢাকা আন্তর্জাতিক ট্যুরিজম ফেয়ার ২০১৭ এর মাধ্যমে দেশের সম্ভাবনাময় পর্যটন খাতকে বিশ্ব দরবারে তুলে ধরা হয়। পর্যটন মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিভিন্ন এয়ারলাইন্স, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অনলাইন বুকিং ও পোর্টাল।

সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, শেষ মুহূর্তেও দর্শকদের ভিড় এবং লেনদেনের পরিমাণ এটাই প্রমাণ করে ঢাকা ট্র্যাভেল মার্ট গত ১৪ বছরের প্রচেষ্টায় পর্যটনকে মানুষের কাছে নিয়ে যেতে সক্ষম হয়েছে। পর্যটনের মাধ্যমে মানুষ শুধু অবকাশ যাপনই করে না একই সঙ্গে বিভিন্ন গন্তব্য সম্বন্ধেও বিস্তারিত জানার সুযোগ পায়। দেশের পর্যটন পণ্যের উন্নয়নের মাধ্যমে অধিক পরিমাণে কাঙ্ক্ষিত বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।
 
তিনি আরও বলেন, মাথাপিছু আয়ের পরিমাণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে মানুষের খরচ করার ক্ষমতাও বাড়বে এবং দেশীয় পর্যটন আরও বেগবান হবে। সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন অবকাঠামো প্রকল্প বাস্তবায়িত হলে পর্যটনেরও উন্নতি হবে।

সমাপনী অনুষ্ঠানে ইকবাল সোবহান চৌধুরী অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে সনদপত্র বিতরণ করেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রবেশ কুপনের ওপর আয়োজিত র‌্যাফেল ড্র’তে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৭
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।