ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বাণিজ্যমেলা

ঘরে দৌড়ানোর মেশিন মাত্র ৮ হাজার টাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
ঘরে দৌড়ানোর মেশিন মাত্র ৮ হাজার টাকায় বাণিজ্যমেলায় রানার মেশিন/ছবি: কাশেম হারুন

ঢাকা: যান্ত্রিক জীবনে যাদের দৌড়ানোর সময় নেই, তাদের জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় পাওয়া যাচ্ছে দৌড়ানোর মেশিন (রানার মেশিন)। শরীরচর্চা ও ব্যায়ামের জন্য ব্যবহৃত নানা যন্ত্রপাতির মধ্যে ক্রেতাদের আকর্ষণ করছে এই মেশিন।

রানার মেশিন, ইলেকট্রিক্যাল সাইকেলসহ শারীরিক শ্রমের মেশিনের পাশাপাশি এ মেলায় পাওয়া যাচ্ছে ডায়াবেটিক পরিমাপের যন্ত্রও। বাণিজ্যমেলায় ৮১-৮২ নম্বর স্টলে টেলিব্র্যান্ড স্কাই শপে পাওয়া যাচ্ছে ব্যায়াম এবং থেরাপির এসব যন্ত্রপাতি।


 
স্কাই শপের বিক্রেতা সজল সাহা জানালেন, অটোমেটিক, ম্যানুয়াল এবং ইলেকট্রনিক রানার মেশিন ও সাইকেলের মূল্য আট হাজার থেকে শুরু করে আড়াই লাখ পর্যন্ত রয়েছে।
বাণিজ্যমেলায় রানার মেশিন/ছবি: কাশেম হারুনবসে কিংবা দাঁড়িয়ে সাইকেল চালানোর জন্য ইলেকট্রিক বাইকটির মূল্য ১২ হাজার টাকা। এটি ম্যানুয়ালি চালানো যাবে। রানার মেশিন (ম্যানুয়াল) আট হাজার থেকে শুরু করে সর্বোচ্চ ২২ হাজার টাকা পর্যন্ত মূল্য।

আর ইলেকট্রিক মেশিন (অটো) সাড়ে ৩৮ হাজার টাকা থেকে সর্বোচ্চ আড়াই লাখ টাকা পর্যন্ত। সবগুলোতেই রয়েছে গতি বাড়ানো এবং কমানোর পদ্ধতি। এছাড়া মিটারে বোঝা যাবে গতির পরিমাপ।

ক্রেতারা আসছেন এবং মেশিনগুলোতে চড়ে-ব্যবহার করে দেখছেন, পরে জেনে-বুঝে নিচ্ছেন কেনার সিদ্ধান্ত। সব মিলিয়ে বেচা-বিক্রিও চলছে বেশ।

তবে গত বছরের তুলনায় এবার ভ্যাট-ট্যাক্স বেশি হওয়ায় দাম একটু চড়া বলে জানান বিক্রেতা সজল সাহা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৭
এমআইএইচ/ওএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।