ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

অপার মহিমার রমজান

প্রিয় নবী (সা.)-এর প্রিয় একটি দোয়া

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৫
প্রিয় নবী (সা.)-এর প্রিয় একটি দোয়া

হজরত আবু বকর সিদ্দীক (রা.) আল্লাহর রাসূল (সা.)-এর কাছে নিবেদন করলেন, আমাকে এমন একটি ওজিফা (দোয়া বা আমল) শিখিয়ে দিন যা আমি সকালে ও সন্ধ্যায় পাঠ করব। নবী করিম (সা.) তাকে শিখালেন এবং বলে দিলেন, তুমি এ বাক্য সকালে পাঠ করবে, সন্ধ্যায় পাঠ করবে এবং শোয়ার সময় পাঠ করবে।

-আবু দাউদ : ৫০৬৯ ও তিরমিজি : ৩৩৯২

اللَّهُمَّ فَاطِرَ السَّمَوَاتِ وَالأَرْضِ عَالِمَ الْغَيْبِ وَالشَّهَادَةِ رَبَّ كُلِّ شَىْءٍ وَمَلِيكَهُ أَشْهَدُ أَنْ لاَ إِلَهَ إِلاَّ أَنْتَ أَعُوذُ بِكَ مِنْ شَرِّ نَفْسِى وَشَرِّ الشَّيْطَانِ وَشِرْكِهِ

উচ্চারণ : আল্লাহুম্মা ফাতিরাস সামাওয়াতি ওয়াল আরদি। আলিমিল গাইবি ওয়াশ শাহাদাতি। রাব্বি কুল্লি শাইয়িন। ওয়া মালিকাহু। আশহাদু আল্লা ইলাহা ইল্লা আনতা। আউজু বিকা মিন শাররি নাফসি ওয়া শাররিশ শাইতানি ও শিরকিহি।

অর্থ : আকাশ ও জমিনের স্রষ্টা, উপস্থিত ও অনুপস্থিতের জ্ঞানী, সবকিছুর প্রতিপালক ও মালিক! আমি স্বাক্ষ্য দিচ্ছি আপনি ব্যতীত আর কোনো উপাস্য নেই। আমি নিজের নফসের অনিষ্ঠ থেকে, শয়তানের অনিষ্ট থেকে এবং শিরক থেকে আপনার কাছে আশ্রয় প্রার্থনা করছি।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘন্টা, জুলাই ১৬, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa