ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শেয়ারবাজার

তিন বছর মূলধন বাড়াতে পারবে না সালভো কেমিক্যাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৫
তিন বছর মূলধন বাড়াতে পারবে না সালভো কেমিক্যাল

ঢাকা: সিকিউরিটিজ আইন লঙ্ঘনের দায়ে শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের মূলধন বাড়ানোর উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী তিন বছর কোম্পানিটি মূলধন বাড়ানোর জন্য বিএসইসিতে আবেদন করতে পারবে না।



বুধবার (৪ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়।

গত ১ ফেব্রুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ (xvii of 1969)- এর ২০ (এ) ধারা অনুযায়ী বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

কমিশনের ৫২৯তম সভায় স্যালভো কেমিক্যালকে আগামী ৩ বছরের জন্য শেয়ারবাজার থেকে কোনো মূলধন সংগ্রহ না করার জন্য নির্দেশ দেওয়া হয়।

অভিযোগ রয়েছে কোম্পানিটি আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ অনুমোদিত প্রসপেক্টাস এবং কনসেন্ট লেটারের শর্ত অনুযায়ী ব্যবহার করেনি। সালভো কেমিক্যাল আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থের ২৬ কোটি টাকার জায়গায় ২৪ কোটি টাকা ব্যয় করেছে। বাকি দুই কোটি টাকা খরচ করেনি। অথচ কোম্পানিটি বিএসইসিতে দেওয়া প্রতিবেদনে ২৬ কোটি টাকা খরচ দেখায়। একই সঙ্গে কোম্পানিটি ২২ লাখ ১০ হাজার টাকা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে ব্যয় না করে নগদ ব্যয় করেছে। যা সিকিউরিটিজ আইনের লঙ্ঘন।

বাংলাদেশ সময় : ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।