ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

খেলা

অনূর্ধ্ব-১৭ ফুটবলে ঢাকা, বরিশাল এবং রংপুর বিভাগের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
অনূর্ধ্ব-১৭ ফুটবলে ঢাকা, বরিশাল এবং রংপুর বিভাগের জয়

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর দ্বিতীয় দিনের খেলায় জয় পেয়েছে ঢাকা, বরিশাল এবং রংপুর বিভাগ।

মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে দিনের প্রথম ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে ঢাকা বিভাগ।

প্রধমার্ধেই ৪ গোলের লিড নেয় ঢাকা। রিয়াদ, কুরবান এবং আশরাফুল করেন ১টি করে গোল। অন্য গোলটি আত্মঘাতী। দ্বিতীয়ার্ধে রাজশাহীর আলমগীর এবং ইব্রাহীমের গোলে লড়াইয়ের আভাস থাকলেও শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে হেরে যায় তারা।  

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে খুলনার বিপক্ষে টাইব্রেকারে জয় পায় বরিশাল বিভাগ। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে অনিকের গোলে এগিয়ে যায় খুলনা বিভাগ। আশিকুর এর গোলে ম্যাচে ফেরে বরিশাল। নির্ধারিত সময় আর কোন গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৪-২ গোলে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে বরিশাল বিভাগ।  

দিনের শেষ ম্যাচে জমজমাট লড়াই হয় চট্টগ্রাম ও রংপুর বিভাগের ম্যাচটিতে। নির্ধারিত সময় ২-২ গোলে সমতায় থাকায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত ৫-৩ গোলের জয়ে শিরোপার আশা টিকিয়ে রাখে রংপুর বিভাগ। চট্টগ্রামের হয়ে রাসেদুল ২টি এবং রংপুর বিভাগের হয়ে জুবায়ের ও আপন করেন ১টি করে গোল।  

২৬ ডিসেম্বর প্রথম সেমিফাইনালে মাঠে নামবে ঢাকা-বরিশাল বিভাগ এবং দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে সিলেট-রংপুর বিভাগ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।